ডিপিএলে টাইগারদের সর্বোচ্চ পারিশ্রমিক নির্ধারণ

শুরু হতে যাচ্ছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম আকর্ষণীয় প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। এক বছর পর আবারও প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে দল নির্বাচন করে আয়োজিত হবে এবারের প্রতিযোগিতাটি।

জানা গেছে ফেব্রুয়ারির শেষ অথবা মার্চের প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঘরোয়া ক্রিকেটের একমাত্র লিস্ট-এ টুর্নামেন্ট ঢাকা প্রিমিয়ার লীগ (ডিপিএল)। আর ইতিমধ্যেই মূল্য নির্ধারণ করা হয়েছে ড্রাফটে থাকা ক্রিকেটারদের।

এদিকে জানা গেছে, আগামী ১৮ ফেব্রুয়ারি ‘প্লেয়ার বাই চয়েজ’ পদ্ধতিতে ডিপিএল ক্লাবগুলোর দল গঠন করবে। তাছাড়া ড্রাফটে থাকা ক্রিকেটারদের মূল্য নির্ধারণ করা হয়েছে সর্বনিন্ম ৩ লাখ থেকে সর্বোচ্চ ২৮ লাখ পর্যন্ত।

এ ব্যাপারে সিসিডিএম সদস্য সচিব আলি হোসেন গণমাধ্যমকে বলেন, ‘ ১২ তারিখ দলবদল হওয়ার কথা ছিল। তা এখন পিছিয়ে ১৮ ফেব্রুয়ারি হবে। আমরা এখনো ক্রিকেটারদের তালিকা হাতে পাইনি। তবে যতটা বলতে পারি এবার সর্বোচ্চ মূল্য হতে পারে ২৮ লাখ টাকার মধ্যে।’

এদিকে বিপিএল শেষ করে জাতীয় দল ব্যস্ত সময় পার করছে নিউজিল্যান্ডে। আর ডিপিএলে খেলতেও পারবেন না তাঁরা। সিনিয়র ক্রিকেটাররা যখন দেশে ফিরবেন, টানা ক্রিকেট থেকে নিস্তার পেতে তখন অনেকেই চলে যাবেন বিশ্রামে।

এর জন্য তারকাশুন্য হতে যাচ্ছে এবারের ডিপিএল। তাছাড়া এবারের ড্রাফটে থাকছেনা কোন আইকন ক্রিকেটার। এর জন্য দ্বিতীয় শ্রেণীর ক্রিকেটাররাই পাবেন ২৮ লাখ টাকা। এর আগে গতবার সর্বোচ্চ ৩৫ লাখ টাকা পেয়েছিলেন আইকন ক্রিকেটাররা।