দেশের মাটিতেও সাব্বিরের তাণ্ডব

ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের উদ্বোধনী দিনেই দুর্দান্ত হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন সাব্বির। আবাহনীর হয়ে ৪৩ বলে পাঁচটি চার ও দুইটি ছক্কার সাহায্যে ৫৮ রান করে সাজঘরে ফিরেন এই হার্ডহিটার।

আজ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রান সংগ্রহ করেছে আবাহনী লিমিটেড।

এদিকে দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেছেন সাব্বির রহমান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ বলে ৪৪ রান করেছেন জাহিদ জাভেদ। ১৮ বলে ২৩ রান করেছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন।

এদিকে ব্রাদার্স ইউনিয়নের বোলারদের মধ্যে ২টি করে উইকেট শিকার করেছেন মেহেদী হাসান ও রনি। এছাড়া ১টি করে উইকেট তুলেছেন হাবিবুর রহমানর, শাখাওয়াত হোসেন এবং মোহাম্মদ শাহজাদা ।

তাদের দেওয়া ১৫১ রানের জবাবে ব্যাট হাতে ব্রাদার্স ইউনিয়নের সংগ্রহ করেছে ৯৩/৩ (১৩.১ ওভার)। বল হাতেও ঝলক দেখালেন সাব্বির।

এদিকে শুরু থেকেই দারুণ খেলতে থাকা ইয়াসির আলীকে ব্যক্তিগত ৪১ রানে সাজঘরে ফিরিয়েছেন সাব্বির রহমান। ইয়াসির ৩ চার ও ২ ছয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। সাব্বিরের বলে মোসাদ্দেককে ক্যাচ দিলে শেষ হয় ইয়াসিরের এই ইনিংস।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ক্যারিয়ার সেরা ইনিংস খেরেছিলেন সাব্বির রহমান। টেস্ট স্কোয়াডে না থাকায় দেশে ফিরেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ১০২ রান করেছিলেন সাব্বির রহমান। আন্তর্জাতিক ক্রিকেটে যেকোনো ফরম্যাটে এটি তার প্রথম সেঞ্চুরি।