নিউজিল্যান্ড সফরের শুরুতে দারুণ সুখবর পেলেন মাশরাফি

বিপিএলের ব্যস্ততা শেষ বছরের প্রথম সফরে নিউজিল্যান্ড উড়ে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এবারের ৬ষ্ঠ আসরে শিরোপা ঘরে তোলে তামিমের কুমিল্লা। জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা খেলেছেন রংপুরের হয়ে। শিরোপার দাবিদার রংপুর ঢাকার কাছে হেরে ফাইনালে ওঠতে ব্যর্থ হয়।

তবে খেলার মাঠে বিপিএলের ফাইনালে নিজের দলকে ওঠাকে ব্যর্থ হলেও একাদশ জাতীয় সংসদ সদস্য হিসেবে ঠিকেই নিজের যোগ্যতার প্রমাণ দিতে শুরু করেছেন মাশরাফি। বিপিএল চলার ফাঁকেই গত মঙ্গলবার প্রথম সংসদ অধিবেশনে যোগ দেন তিনি।

এদিকে, নড়াইল-২ আসন থেকে নির্বাচিত জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফিকে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য করা হয়েছে।

রবিবার (১০ ফেব্রুয়ারি) ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশেন চিফ হুইপ নূর ই আলম চৌধুরী কমিটির সদস্যদের নাম প্রস্তাব করেন। কমিটির সভাপতি করা হয়েছে সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকবকে। আর কমিটির সর্বকনিষ্ঠ সদস্য হলেন মাশরাফি বিন মর্তুজা।

এই কমিটির অন্য সদস্যরা হলেন-যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন, মাহবুব আরা বেগম গিনি, সাবেক ফুটবলার ও সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, সাবেক ক্রিকেটার ও সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়।