পাকিস্তান কখনো খেলার সাথে রাজনীতিকে এক করে ফেলে না : সরফরাজ

গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় সেনা বহরে সন্ত্রাসবাদী হামলা চালায় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ভয়াবহ এই জঙ্গি হামলায় ভারতের প্রায় ৪৯ জন সেনা নিহত হয়। হামলার দায় স্বীকার করে নেয় পাকিস্তানের এই জঙ্গি গোষ্ঠী।

এই ঘটনায় তোলপাড় দু’দেশের রাজনৈতিক অবস্থা। যার প্রভাব ক্রিকেট বিশ্বেও পড়েছে। যার ফলে আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের ঘোষণা দিয়েছেন ভারতের বেশ কয়েকজন কিংবদন্তি ক্রিকেটার।

অন্যদিকে ভারতীয় ক্রিকেটের দুই কিংবদন্তি সুনিল গাভাস্কার ও শচীন টেন্ডুলকার বিশ্বকাপে ভারতকে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার কথা বলেছেন এবং পাকিস্তানকে হারিয়ে এর জবাব দেওয়ার কথা বলেছেন।

এবার বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতকে খেলার কথা বললেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। একইসঙ্গে খেলাকে রাজনীতির সঙ্গে যুক্ত না করার আবেদন জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিশ্বকাপের সূচি অনুযায়ী নির্দিষ্ট দিনেই ভারত-পাক ম্যাচ হওয়া উচিত। কূটনৈতিক সম্পর্কের প্রভাব ক্রিকেটমাঠে পড়া একেবারেই উচিত নয়। কোটি কোটি ক্রিকেটভক্তের কথা মাথায় রেখেই দু’দেশের এই ম্যাচ খেলা উচিত।’

তিনি আরো বলেন, ‘খেলাটাকে শুধু খেলার মধ্যেই সীমাবদ্ধ রাখা উচিত। পাকিস্তান কখনো খেলার সাথে রাজনীতিকে এক করে ফেলে না।’