পিএসজির বিপদের নাম চার তারকা

আর মাত্র একদিন। এরপরই চ্যাম্পিয়নস লিগের মহাযুদ্ধে নামতে হবে পিএসজিকে। আর সেই যুদ্ধ জয়ের জন্য পাড়ি দিতে মহা সমুদ্র।

কি ভাবছেন? ফুটবলের মধ্যে আবার সমুদ্র আসল কিভাবে? দলের আক্রমন ভাগ থেকে ডিফেন্ডার পর্যন্ত সব পজিশনেই যদি একজন করে সেরা খেলোয়ার না থাকে তাহলে মাঠ তো সমুদ্রই হয়ে গেল।

পিএসজি তারকা নেইমার আগেই ইনজুরিতে পড়েছেন। পায়ের মেটারসালে আঘাত পেয়েছেন তিনি। এই আঘাত তাকে ছিটকে দিয়েছে আড়াই মাসের জন্য। দলের সেরা তারকা নেইমারকে ছাড়া চ্যাম্পিয়নস লিগে, বিশেষ করে বড় দল গুলোর বিপক্ষে পিএসজি অসহায় সেটা বুঝা গিয়েছিল আগেই।

এবার ম্যানইউর বিপক্ষে মাঠে নামার আগে নেইমারকে হারিয়ে যখন বিপর্যস্ত পিএসজি, তখন দুঃসংবাদ হয়ে আসে দলের প্রধান স্ট্রাইকার কাভানির ইনজুরি।

লিগ ওয়ানে সর্বশেষ ম্যাচে বোরডাক্সের বিপক্ষে ইনজুরিতে পড়ে হাফটাইমেই মাঠ ছাড়েন কাভানি। আর এই্ ইনজুরি তাকে ছিটকে দিয়েছে ম্যানইউর বিপক্ষে ম্যাচ থেকে।

ইনজুরি থেকে মাত্রই উঠে এসেছিলেন ভেরাত্তি। কিন্তু দ্বিতীয় দফায় আরেকবার ইনজুরিতে পড়ে ম্যানইউর বিপক্ষে দর্শক হয়ে যান তিনিও। মাঝ মাঠের প্রধান ভরসাও এবার গেল পিএসজির।

এই তিনজনের সাথে যুক্ত হয়েছে রাইটব্যাক থমাস মুনিয়ের। পিএসজির মাঝ মাঠে খেলোয়ার সংকটের কারণে টুখেল দানি আলভেসকে মাঝমাঠে ব্যবহার করত। এবার তাকে চলে আসতে হবে রাইট ব্যাকেই।

তাহলে কি দাড়াল? দলের সেরা তারকা নেইমার, দলের প্রধান স্ট্রাইকার কাভানি, দলের প্রধান মিডফিল্ডার ভেরাত্তি, দলের প্রধান রাইটব্যাক মুনিয়ের ইনজুরি। চারটি পজিশনের চার তারকার ইনজুরির পর পিএসজিকে এখন সমুদ্র বললে কি ভুল বলা হবে?