প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড করলেন সুরেশ রায়না

বর্তমানে ভারতের জাতীয় ক্রিকেট দলে ধারাবাহিক নন সুরেশ রায়না। এর জন্য জাতীয় দলে ফিরতে ঘরোয়া ক্রিকেটে লড়াই করছেন তিনি। সেখানেই নতুন মাইলফলকে নিজের নাম লিখিয়েছেন রায়না। করলেন ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টি ক্রিকেটে ৮ হাজার রানের মাইলফলক।

আজ সোমবার ২৫ ফেব্রুয়ারি দিল্লিতে পুডুচেরির বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি ট্রফির ম্যাচে উত্তর প্রদেশের হয়ে ১২ রান করেন রায়না। আর সঙ্গে সঙ্গে তিনি প্রথম ভারতীয় হিসেবে ৮ হাজার রান পূর্ণ করেন সুরেশ রায়না।

এদিকে বিশ্বের ষষ্ঠ ক্রিকেটার হিসেবেই ৮ হাজারি ক্লাবে ঢুকলেন রায়না। সব ধরণের টি-টোয়েন্টি মিলিয়ে রায়নার সংগ্রহ এখন ৩০০ ম্যাচে ৮ হাজার ১ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে রায়নার সর্বোচ্চ ব্যক্তিগত রান ১২৬। এছাড়া ৪টি শতরান ছাড়াও ৪৮টি অর্ধশতরান রয়েছে রায়নার।

এদিকে ভারতীয়দের মধ্যে রায়নার পরে আছেন বিরাট কোহলি (‌৭৮৩৩ রান)‌ ও রোহিত শর্মা (‌৭৭৯৫ রান)‌। এদিকে সব ধরণের টি-টিয়েন্টি মিলিয়ে সর্বাধিক রান সংগ্রহের তালিকায় এক নম্বরে ক্যারিবীয়ান তারকা ক্রিস গেইল।

ক্রিস গেইল ব্যাট হাতে করেছেন ১২ হাজার ২শত ৯৮ রান। এরপর দ্বিতীয় স্থানে আছেন কিউই তারকা ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম। তার সংগ্রহ ৯,৯২২ রান। তিনে আছেন কায়রন পোলার্ড। তিনি করেছেন ৮,৮৩৮ রান।