ফের দুপক্ষের গোলাগুলিতে মেজর সহ ৪ ভারতীয় সৈন্য নিহত

আবারও ভারতের জম্মু ও কাশ্মীর রাজ্যে স্বাধিনতাকামীদের সঙ্গে গোলাগুলিতে এক কর্মকর্তাসহ চার ভারতীয় সৈন্য নিহত হয়েছেন। গতকাল ১৭ ফেব্রুয়ারি রবিবার রাতে রাজ্যের পুলওয়ামা জেলায় স্বাধিনতাকামীদের বিরুদ্ধে অভিযান চলাকালে তারা নিহত হন বলে এনডিটিভিকে জানিয়েছে পুলিশের কয়েকটি সূত্র।

জানা যায়, পুলওয়ামার পিঙ্গলান এলাকায় দুই থেকে তিন জন স্বাধিনতাকামী লুকিয়ে ছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তারা এক পর্যায়ে স্বাধিনতাকামীদের ঘিরে ফেললে কোনঠাসা স্বাধিনতাকামীরা গুলি শুরু করে।

এ সময় দুপক্ষের গোলাগুলিতে চার ভারতীয় সৈন্য নিহত ও দুই জন আহত হন। এদিকে নিহতদের মধ্যে সেনাবাহিনীর একজন মেজর রয়েছেন বলে ভারতীয় পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে। গোলাগুলি থামার পর নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করেছে বলে সূত্রগুলো এনডিটিভিকে জানিয়েছে।

এর আগে জম্মু-শ্রীনগর মহাসড়কে এক আত্মঘাতী বোমা হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিস ফোর্সেসের (সিআরপিএফ) ৪৬ জনেরও বেশি জওয়ান নিহত হওয়ার চার দিন পর পুলওয়ামাতেই ফের গোলাগুলির এ ঘটনাটি ঘটল। ঘটনাটি বৃহস্পতিবারের আত্মঘাতী হামলার স্থান থেকে ছয় থেকে আট কিলোমিটার দূরে ঘটেছে বলে জানায় ভারতীয় গণমাধ্যমের।