ফের লড়াই শুরু, ভারতের সেনা ছাউনি লক্ষ্য করে পাকিস্তানের হামলা

ফের লড়াই শুরু হয়েছে ভারত-পাকিস্তান সীমান্তে। এবার ভারতের সেনা ছাউনি লক্ষ্য করে হামলা চালিয়েছে পাকিস্তান। ভারত অধিকৃত জম্মু কাশ্মিরের পুঞ্চ জেলার সীমান্তে লাইন অব কন্ট্রোলের (এলওসি) ওপর এ লড়াই চলছে।

এ ব্যাপারে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে গাল্ফ নিউজ। ভারত কর্তৃপক্ষ জানায়, পাকিস্তান এলওসি বরাবর ভারতের সেনা ছাউনি লক্ষ্য করে এ হামলা চালায়।

এদিকে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দার আনন্দ এ ঘটনার জন্য পাকিস্তান পক্ষকে অভিযুক্ত করে জানান, আজ বৃহস্পতিবার সকাল ছয়টা নাগাদ ভারতের পুঞ্চ সেক্টরের কৃষ্ণা ঘাঁটি এলাকায় পাকিস্তান ব্যাপকাকারে মর্টার হামলা চালায়।

আর এ সময় তারা বিভিন্ন ছোট অস্ত্র থেকেও গুলি করতে থাকে। পরে ভারতীয় বাহিনীও এর জবাব দিতে থাকে। প্রায় এক ঘণ্টা ধরে এ গোলাগুলি চলতে থাকে। তবে কোন পক্ষ থেকেই ক্ষয়ক্ষতির কোন বিবরণ জানা যায়নি। এদিকে এ ঘটনায় এ এলাকার পাঁচ কিলোমিটারের মধ্যে থাকা রাজৌরি, পুঞ্চ ও সাম্বা জেলার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে।

এর আগে গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় দেশটির আধাসামরিক বাহিনীর গাড়িবহরে হামলায় অন্তত ৪৪ সেনা নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠনজইশ-ই-মোহাম্মদ। ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

এই হামলার জেরে গত মঙ্গলবার কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে দাবি করেছে দেশটি।