বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি, পাকিস্তানের হাইকমিশনারকে তলব

পাকিস্তানের সরকারি ওয়েবসাইটে বঙ্গবন্ধু শেখ মুজিব ও বাংলাদেশকে নিয়ে মানহানিকর বিভিন্ন লেখা প্রকাশ করা হয়েছে। যে কারণে দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সালকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করে বাংলাদেশ পক্ষ থেকে প্রতিবাদ জানানো হয়।

Advertisement

পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ অনুবিভাগের মহা-পরিচালক তারিক মোহাম্মদ তীব্র প্রতিবাদের একটি নোট ভার্বাল হস্তান্তর করেন।

এ বিষয়টি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান, ‘বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য আমাদের নজরে আসার সঙ্গে সঙ্গে আমরা পাকিস্তানের রাষ্ট্রদূতকে তলব করি। পরে আমরা তার কাছে জানতে চাই, তাদের সরকারি ওয়েবসাইটে যে কেউ যে কোনও কমেন্ট করতে পারে কিনা; এসব সেন্সর করার কেউ আছে কিনা। এর জবাবে তিনি জানান, তিনি বিষয়টি তার সদর দফতরকে জানাবেন।’

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পাকিস্তানের একটি সরকারি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর তথ্য প্রচার করেছে। বিষয়টি নজরে আসায় মঙ্গলবার বিকালে ঢাকায় নিযুক্ত পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করে এর তীব্র প্রতিবাদ জানানো হয়।

ঢাকা থেকে প্রতিবাদের বার্তা ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন বলে জানিয়েছেন পাকিস্তানে ভারপ্রাপ্ত হাইকমিশনার।