বাউন্ডারির বাহিরে থেকেই ক্যাচটি ধরলেন তামিম

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আজ তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে দল দুটি। আর এই ম্যাচে এখন চরম বিপদে আছে বাংলাদেশ।

তবে আজকের ম্যাচের শুরুটা অন্যরকম আভাস দিয়েছিল টাইগার ভক্তদের মনে। শুরুতে দারুণ বোলিংই করেছিল বাংলাদেশি বোলাররা। আর সেই সাথে অসাধারণ ক্যাচও ছিল তামিমের।

নিউজিল্যান্ডের ব্যাটিংয়ের সময়ের ঘটনা। ১২তম ওভারে বোলিং করছেন সাইফ উদ্দিন। আগের দুই ম্যাচেই সেঞ্চুরি করে গাপটিল তখন ব্যাটিংয়ে। ওভারের শেষ বলে ২৯ রান করা গাপটিলকে আউট করে বাংলাদেশের দ্বিতীয় সাফল্য এনে দেন সাইফউদ্দিন।

তবে এই উইকেটে সাইফের চেয়ে বেশি কৃতিত্ব তামিমের। টপ ক্লাসের এক ক্যাচ ধরেছেন তিনি। বল উড়ে চলে যাচ্ছিল বাউন্ডারির ওপারে। কিন্তু তামিম সেই বলটিই তালুবন্দি করেন। কিন্তু সাথে সাথেই বুঝতে পারেন ভারসাম্য হারিয়ে তিনি চলে যাবেন বাউন্ডারির ওপারে।

বুঝতে পারার সাথে সাথেই তিনি বলটি উপরের দিকে মেরে নিজে চলে যান দাগের ওপার। পরে আবার দ্রুতই ভেতরে এসে বলটি তালুবন্দি করেন তামিম।

গাপটিল আউট হলেও নিউজিল্যান্ড শেষ পর্যনত ৩৩০ রানের বিশাল সংগ্রহ দাড় করায় টাইগারদের সামনে। আর সেটা তাড়া করতে গিয়েই অসহায় হয়ে গেছে টাইগাররা। প্রথম ইনিংসে বাংলাদেশের হাইলাইটস বলতে এই ক্যাচটিই ছিল।