বাবার লাশের অপেক্ষায় দুই যমজ শিশু

রাজধানীর চকবাজারের আগুনের ঘটনায় এখন পর্যন্ত ৭০টি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী। তিনি গণমাধ্যমকে জানান, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে এইচ এম কাওসার আহমেদ ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিবিএর ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজ করতেন চুড়িহাট্টায় এক ফার্মেসিতে। প্রতিদিনের মতো গতকালও গিয়েছেন কাজে। কিন্তু ভয়াবহ আগুন তাকে কেড়ে নিয়েছে তার প্রান।

Advertisement

গতকাল রাতে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ আগুনে তার মৃত্যু হয়েছে। এদিকে কওসার আহমেদের ৪ মাস বয়সের ২ বাচ্চা মর্গে স্বজনদের কোলে। একজনের নাম আবদুল্লা।

এদিকে অগ্নিনির্বাপকরা ৯ ঘন্টারও বেশি সময় কঠোর চেষ্টা চালিয়ে বেশিরভাগ আগুন নিয়ন্ত্রণে এনেছেন। অগ্নি নির্বাপণ বিষয়ক মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আলী আহমেদ গণমাধ্যমকে বলেছেন, ‘বুধবার রাতে একটি ভবনে অগ্নিকান্ডের সূত্রপাত। দ্রুত তা অন্য ভবনগুলোতে চড়িয়ে পড়ে।

এ সময় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কন্ট্রোল রুমের একজন কর্মকর্তা মাহফুজ রিবেন বলেছেন, ‘ঘটনার সময় বহু মানুষ ভবন গুলোতে আটকে পড়েছিলেন। নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯।’

তিনি আরও বলেছেন, ‘আমাদের টিম সেখানে কাজ করছে। কিন্তু উদ্ধার করা মৃতদেহগুলো চেনার কোনো উপায় নেই। আমাদের সদস্যরা লাশ বহনের ব্যাগে করে সেগুলো হাসপাতালের মর্গে নিয়ে যাচ্ছেন। অত্যন্ত জটিল পরিস্থিতি।’