বার্সা ছাড়ছেন ইভান রাকিতিচ!

কিছুদিন যাবত ফুটবল পাড়ায় গুঞ্জন উঠেছিল ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইভান রাকিতিচকে কিনতে চেষ্টা করছে ইংলিশ ক্লাব চেলসি। কিন্তু ইতালিয়ান গণমাধ্যম লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্তের খবর, এ ক্রোয়েশিয়ানকে কেনার অনেক কাছাকাছি চলে এসেছে ইন্টার মিলান।

তাছাড়া বার্সেলোনার সঙ্গে এ নিয়ে কয়েক দফা আলোচনা করেছেন ইন্টারের প্রধান নির্বাহী গিউসেপ্পে মারোত্তা এবং পরিচালক পিয়েরো আসিলিও। এবং ৩৪ মিলিয়ন পাউন্ডে এ ডিল অনেকটাই এগিয়ে এসেছে। এর আগে ক্লাবটি ৩০ মিলিয়ন পাউন্ড অফার দিয়েছিল।

কিন্তু বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমিউ তাকে ৩৯ মিলিয়ন পাউন্ডের নিচে বেচতে রাজি হচ্ছিলেন না। এদিকে সিদ্ধান্ত চূড়ান্ত না হলেও দুই একদিনের মধ্যেই হবে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি। আর তা হলে গ্রীষ্মের দলবদলেই নতুন ঠিকানায় নাম লেখাবেন রাকিতিচ।

এদিকে বেতন সংক্রান্ত ব্যাপারেও আলোচনা এগিয়েছে। সানসিরোতে এলে রাকিতিচকে বাৎসরিক ৪.৭ মিলিয়ন পাউন্ড বেতন দিবে ইন্টার মিলান। তাছাড়া কমপক্ষে তিন বছরের চুক্তি করতে চায় দলটি।

এর আগে রাকিতিচের ব্যাপারে ব্যাপক আগ্রহ দেখিয়েছিল চেলসি। এছাড়া ইতালির আরেক ক্লাব জুভেন্টাস ও জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখও ছিল আলোচনায়। মূলত আয়াক্স ফ্রাঙ্কি ডি ইয়ংকে কেনার পর থেকেই বার্সেলোনায় রাকিতিচের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে।

তাছাড়া খেলোয়াড় কিনতে গত দুই বছরে ৫০০ মিলিয়ন পাউন্ডের বেশি খরচ করেছে ক্লাবটি। লক্ষ্যে আছে আরও বেশ কিছু খেলোয়াড়। তাই ঘাটতি পোষাতে কিছু খেলোয়াড়কে বেচতে চাইছে তারা। আর ইতালিয়ান লিগে অনেক দিন থেকেই সাফল্য পাচ্ছে না ইন্টার মিলান।

এর জন্য নিজেদের আবার চেনা ছন্দে ফিরে আসতে ভালো দল গড়ার পরিকল্পনায় নেমেছে দলটি। রাকিতিচকে দলে টানতে পারলে তার অনেকটাই পূরণ হবে। এছাড়াও আগামী গ্রীষ্মে অ্যাতলেটিকো মাদ্রিদের দিয়েগো গডিনকে পাচ্ছে দলটি। চলতি মৌসুম শেষে অ্যাতলেটিকোর সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে গডিনের। তাই তাকে ফ্রি এজেন্ট হিসেবেই পাচ্ছে ইন্টার মিলান।