বিগব্যাশ চ্যাম্পিয়ন মেলবোর্ন রেনেগেডস

টার্গেট ১৪৬ রান। এরমধ্যে কোন উইকেট না হারিয়ে ১৩ ওভারেই করে ফেলেছে ৯৩ রান। নিশ্চিত জয়ের কথাই হয়তো ভেবেছিল মেলবোর্ন স্টার্স।

কিন্তু এরপর হঠাৎ করেই ঘুড়ে যায় ম্যাচের মোড়। ৯৩ রানের মাথায় প্রথম ৩৯ রান করা স্টোইনিস আউট হলে উইকেট পতন শুরু হয় মেলবোর্ন স্টার্সের। এরপর ৯৪ রানের মাথায় শূন্য রান করেই হ্যান্ডসকম্ব এবং ৯৯ রানের মাথায় বেন ডাঙ্ক (৫৭) আউট হলে আর থামেনি উইকেটের মিছিল।

একে একে উইকেট হারাতে থাকা স্টার্স ১১২ রান করতেই হারিয়ে ফেলে সাতটি উইকেট। উইকেটের সাথে সাথে ততক্ষনে ওভারও শেষ হয়েছে পাল্লা দিয়ে। পরের ১৭ বলে প্রয়োজন ছিল ৩৪ রান যা আর করা সম্ভব হয়নি স্টার্স তারকাদের পক্ষে।

তাদের ১৩ রানের ব্যবধানে হারিয়ে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগের অষ্টম আসরের চ্যাম্পিয়ন হয়েছে মেলবোর্ন রেনেগেডস। এবারই প্রথমবারের মতো বিগ ব্যাশ শিরোপা জিতল মেলবোর্ন রেনেগেডস।

এর আগে প্রথমে ব্যাটিং করে ২০ ওভারে ৫ উইকেটে ১৪৫ রান করে মেলবোর্ন রেনেগেডস। দলের পক্ষে সর্বোচচ্চ ৩৫ বলে ৪৩ রান করেন টম কুপার এবং ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ৩০ বলে ৩৮ রান করেন।

জবাবে বিনা উইকেটে ৯৩ রান করার পরও শেষ পর্যন্ত মাত্র ১৩২ রান করতে পারে মেলবোর্ন স্টার্স। শেষ দিকের তারকাদের চরম ব্যাটিং ব্যর্থতায় নিশ্চিত জয়ের ম্যাচ হেরেই মাঠ ছাড়তে হয় তাদের।