বিপিএলের সেরা একাদশে মুস্তাফিজ, দেখুন একাদশ

বিপিএলের ৬ষ্ঠ আসর শেষ হয়েছে। এবারের আসরে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা। আর গতবারের মতই এবারো রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে।

বিপিএলের এবারের আসরে বল এবং ব্যাট হাতে আলো ছড়িয়েছেন অনেক তারকাই। আর তাদের মধ্য থেকে এবার বিপিএল ২০১৯ এর সেরা একাদশ নির্বাচন করল বিডি২৪রিপোর্ট ডটকম।

বিডি২৪রিপোর্টের বিপিএলের সেরা একাদশ:

১. তামিম ইকবাল: বিপিএলে শুরুতে গুটিয়ে থাকলেও সময়ের সাথে সাথে মেলে ধরেন নিজেকে। বিপিএলে সর্বোচ্চ রানের দিক দিয়ে দ্বিতীয় স্থানে আছেন তামিম। সংগ্রহ করেছেন ৪৬৭ রান। যার মধ্যে আছে ফাইনালে ৬১ বলে ১৪১ রানের মারকাট ইনিংস।

২. সুনিল নারিন: খেলেছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে। বল এবং ব্যাট হাতে ছিলেন দারুণ ছন্দে। ব্যাট হাতে ২৭৯ রান করেছেন নারিন। একই সাথে বল হাতে নিয়েছেন ১৮ উইকেট।

৩. রাইলি রুশো: এবারের বিপিএলে সেরা রান সংগ্রাহক ব্যাটসম্যান রুশো। রংপুরের এই তারকা ৫৫৮ রান করেছেন যার মধ্যে একটি সেঞ্চুরি এবং ৫টি হাফসেঞ্চুরি করেন।

৪. সাকিব আল হাসান: বিপিএলের সেরা খেলোয়ার নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। বল হাতে ২৩ উইকেটের সাথে সাথে ব্যাট হাতে করেছেন ৩০১ রান।

৫. মুশফিকুর রহীম: এবারের বিপিএলে সবচেয়ে উজ্জল তারকাদের একজন মুশফিক। দুর্বল ভাইকিংসকে উঠিয়ে এনেছিলেন শেষ চারে। রান করেছেন ৪২৬।

৬. নিকোলাস পুরান: সিলেট সিক্সার্সের একমাত্র ভরসার প্রতীক ছিলেন নিকোলাস পুরান। ৩৭৯ রান করেছেন তিনি।

৭. ইয়াসির আলী: বিপিএলে এবারের আসরে চিটাগাং ভাইকিংসের সবচেয়ে বড় আবিষ্কার ছিল ইয়াসির আলী। বিপিএলে তিনি রান করেছেন ৩০৭।

৮. আন্দ্রে রাসেল: ঢাকা ডায়নামাইটসে খেলা এই তারকা রান করেছেন ২৯৯টি। একই সাথে বল হাতে উইকেট নিয়েছেন ১৪টি।

৯. মাশরাফি মর্তুজা: রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি তার বোলিং জাদুতে উইকেট নিয়েছেন ২২টি।

১০. রুবেল হোসেন: রানার্সআপ হওয়া ডাকা ডায়নামাইটসের তারকা রুবেল হোসেনও বিপিএলে উইকেট নিয়েছেন ২২টি।

১১. মুস্তাফিজুর রহমান: এই নামটি অনেকের কাছেই অপ্রত্যাশিত হতে পারে। এখানে অনেকেই তাসকিন আহমেদকে দেখতে পছন্দ করবে। কিন্তু ম্যাচ জেতানো বোলিংয়ে মুস্তাফিজের বিকল্প পাওয়া দুষ্কর। বিপিএলে রাজশাহীর বোলিং আক্রমনের নেতা ছিলেন এই তারকা। ১২টি উইকেট পেয়েছিলেন মুস্তাফিজ।

বি:দ্র- শুধু মাত্র দল বাদ হওয়ার পূর্ব পর্যন্ত দলের সাথে ছিল এমন তারকাদের মধ্য থেকেই বাছাই করা হয়েছে একাদশ।