বিশ্বকাপে চমক দিবে ওয়েস্ট ইন্ডিজ

২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে নতুন করে দল সাজাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ। দলে ফিরিয়ে এনেছে টর্নেডো তারকা ক্রিস গেইলকে। এছাড়াও ফিরেছেন ড্যারেন ব্রাভো-আন্দ্রে রাসেলরা। ফেরানোর চেস্টা চলছে পোলার্ড ও সুনিলের নারিনের মত তারকাদের।

এছাড়াও নিকোলাস পুরান, ক্যাম্পেবলদের মত তারকাদের নিয়ে সাজানো হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ দলটি। বোলিংয়ে আছে কোটরেল, রোচদের মত বিশ্বস্ত অস্ত্র। সব মিলিয়ে দারুণ এক দলই গঠন করছে ক্যারিবিয়রা।

আর এই ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে চমক দেখাতে পারে, এমনকি বিশ্বকাপও জিততে পারে, এমনটাই মনে করেন ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড জাতীয় দলের কোচ।

ওয়েস্ট ইন্ডিজ সর্বশেষ ২০১৪ সালে দ্বিপাক্ষিক সিরিজ জিতেছিল। ২০১৫ সালের পর থেকে তাদের সিরিজ জয়ের খাতা শূন্য। এই সময় তাদের এমন অবস্থা হয়েছে যে, খেলতে হয়েছে বাছাই পর্ব পর্যন্ত।

এতকিছুর পরও এই ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ জিততে পারে বলেই মনে করেন ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ কোচ। বর্তমানে ইংল্যান্ডের বিপক্ষেই সিরিজ খেলছে ক্যারিবিয়ানরা।

ওয়েস্ট ইন্ডিজ কোচ বলেন, “আমি জানি সঠিক কম্বিনেশন এবং পুরোপুরি মনোযোগ থাকা ওয়েস্ট ইন্ডিজ নিজেদের দিনে যেকোন দলকেই হারাতে পারে। বিশ্বকাপ কোয়ালিফায়ারের সময় আমি ছিলাম না। তবে আমি বিশ্বাস করি যে বর্তমান দলে যারা আছে তারা সবাই যেকোন দলকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী।”

ওয়েস্ট ইন্ডিজের আত্মবিশ্বাস বেড়ে যাওয়ার কারণও আছে। তাদের হাইপ্রোফাইল তারকারা ফিরেছে দলে। ড্যারেন ব্রাভো দলে এসেছে। দলে এসেছে দানবীয় তারকা গেইল যিনি দলে এসেই সেঞ্চুরি এবং হাফসেঞ্চুরি করেছেন। আন্দ্রে রাসেল ফিরছেন চতুর্থ ম্যাচে।

তাই ওয়েস্ট ইন্ডিজ কোচের সাথে একমত পোষন করে ইংল্যান্ড কোচ ট্রেভর বেইলিস বলেন, “গত ১৮ মাস ধরে তারা দারুণ ক্রিকেট খেলছে। তাদের ব্যাটিং গভীরতা এবং বড় শট খেলতে পারার সামর্থ্যের কারণে তারা যদি বিশ্বকাপে সবাইকে চমক দেয় তাহলেও অবাক হব না।”