বিশ্বকাপে বাংলাদেশ দলের মূল হাতিয়ার হবেন এই দুই ক্রিকেটার : সাইমন ডুল

চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। আগামী ৩০ মে ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠছে এবারের ইংল্যান্ড বিশ্বকাপের। আর আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে পছন্দের বাংলাদেশ স্কোয়াড ঘোষণা করেছেন জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার সাইমন ডুল।

পছন্দের ১৫ সদস্যের বাংলাদেশ স্কোয়াডে রয়েছে বেশ কয়েকটি চমক। তিনি তার স্কোয়াডে অভিজ্ঞ ওপেনার ইমরুলকে না রাখলেও সাব্বিরকে রেখেছেন। এছাড়াও তিনি তার স্কোয়াডে পেসার শফিউল ইসলাম ও স্পিনার নাঈম হাসানকে রেখেছেন। পেস অলরাউন্ডার হিসেবে সাইফউদ্দিন ও স্পিন অলরাউন্ডার হিসেবে মিরাজকে রেখেছেন তিনি তার স্কোয়াডে।

সেই সঙ্গে স্কোয়াডে থাকা দুই ক্রিকেটারকে বাংলাদেশ দলের মূল হাতিয়ার বলেছেন সাইমন ডুল। তামিম-মুস্তাফিজকে বাংলাদেশ দলের মূল হাতিয়ার বলার কারণ হিসেবে ডুল বলেন, ‘বিশ্বকাপে তামিম ভালো পারফর্ম করতে না পারলে বাংলাদেশ ভালো কিছু করতে পারবে না।’

অন্যদিকে মুস্তাফিজের ব্যাপারে তিনি বলেন, ‘বাংলাদেশ দল মুস্তাফিজের ওপর অনেকটাই নির্ভারশীল। বিশ্বকাপে বাংলাদেশ দল যতই সামনে এগিয়ে যাবে মুস্তাফিজ স্লো বল ও কাটার দিয়ে ততই নিজের সামর্থ্য দেখাতে পারবে।’

বিশ্বকাপের জন্য সাইমন ডুলের পছন্দের বাংলাদেশ দলঃ মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিথুন, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, নাঈম হাসান, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও শফিউল ইসলাম।