বিসিবির নতুন চুক্তিতে উদীয়মান ৫ ক্রিকেটার

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে ১৭ ক্রিকেটারকে অন্তভুক্ত করা হয়েছে। এর আগে কেন্দ্রীয় চুক্তিতে আগে ছিল ১৩ ক্রিকেটার। এখন এ সংখ্যা দাঁড়াল ১৭-তে। নতুন চুক্তিতে বাদ পড়েছেন আগের চুক্তির একমাত্র ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত। ভালো পারফরম্যান্স করতে না পারায় তাকে বাদ দেওয়া হয়েছে।

গতকাল মিরপুরে বিসিবির পরিচালনা পর্ষদের সভা শেষে আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

নতুন চুক্তিতে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে জায়গায় করে নিয়েছেন পঞ্চপাণ্ডবখ্যাত ক্রিকেটার মাশরাফি, সাকিব, তামিম, মুশফিক ও মাহমুদুল্লাহ। সিনিয়র ক্রিকেটার ইমরুল জায়গা করে নিয়েছেন ‘এ’ ক্যাটাগরিতে। এছাড়া এই ক্যাটাগরিতে আছেন মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন। ‘বি’ ক্যাটাগরিতে রাখা হয়েছে মুমিনুল হক, লিটন কুমার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম।

নতুন চুক্তিতে উদীয়মান (রুকি) ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন, মোহাম্মদ সাইফউদ্দিন, আবু জায়েদ রাহী, নাঈম হাসান, সৈয়দ খালিদ আহমেদ ও আবু হায়দার রনি। তবে নতুন চুক্তি হলেও ক্রিকেটারদের বেতন বাড়ানো হয়নি। আগের বেতনই পাবেন তারা।

চুক্তিভুক্ত ১৭ ক্রিকেটারের মধ্যে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস। তারা বেতন পাচ্ছেন ৪ লাখ টাকা করে।

‘এ’ ক্যাটাগরিতে মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও ইমরুল কায়েস। তাদের বেতন ৩ লাখ টাকা করে। ‘বি’ ক্যাটাগরিতে মুমিনুল হক, লিটন কুমার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম। তাদের বেতন ২ লাখ টাকা করে।

আর উদীয়মান (রুকি) ক্যাটাগরিতে আবু হায়দার রনি,আবু জায়েদ রাহী, সাইফউদ্দিন, নাঈম হাসান ও সৈয়দ খালিদ আহমেদ। উদীয়মান (রুকি) ক্যাটাগরির ক্রিকেটারদের বেতন ধরা হয়েছে ১ লাখ টাকা।