ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত, ৬ বিমান সেনা নিহত

পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি ধ্বংস পর জম্মু-কাশ্মীরের নিয়ন্ত্রণ রেখায় বুদগাম গ্রামে ভারতীয় হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। আর এতে ছয় ভারতীয় বিমানবাহিনীর কর্মকর্তা ও এক গ্রামবাসী নিহত হয়েছেন।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বুদগ্রামের গারেন্দ কালান গ্রামের কাছে খোলা একটি মাঠে রাশিয়ার তৈরি ভারতীয় বিমানবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। খবর দিয়েছেন এনডিটিভি।

পুলিশ জানিয়েছে, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনার পরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ড দেখতে পাশের গ্রামগুলো থেকে অনেক মানুষ দুর্ঘটনাস্থলে ভিড় করছেন। বিধ্বস্ত হেলিকপ্টারটি থেকে দু’টি লাশ পাওয়া গেছে।

এর আগে বুধবার সকালে কাশ্মীরের আকাশ থেকে দুটি ভারতীয় যুদ্ধবিমান গুলি করে ভূপাতিত করেছে পাকিস্তান। পাকিস্তানের এক সামরিক মুখপাত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি এ খবর দিয়েছে। এছাড়া একজন ভারতীয় পাইলটকে আটক করার কথাও জানা গেছে।

বিষয়টি নিয়ে পাকিস্তানি সামরিক বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে বলেন, পাকিস্তান সীমান্তে ভারতীয় বিমান বাহিনীর দুটি বিমান গুলি ধ্বংস করা হয়েছে। এছাড়া ভারতের অংশেও আরেকটি বিধ্বংস্ত হয়েছে।