ভ্যালেন্টাইনের দিনে কলেজছাত্রের আত্মহত্যা

কুমিল্লায় এক কলেজছাত্র গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। নিহত ছাত্রের নাম আওসাদ আলম ফয়সাল (২৫)। ফয়সাল কুমিল্লা নগরীর পূর্ব বাগিচাগাঁও এলাকার আলমগীর হোসেনের একমাত্র ছেলে। ফয়সাল কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের স্নাতক (বিবিএস) পাস কোর্সের শেষ বর্ষের ছাত্র ছিলেন।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার নগরীর বাগিচাগাঁও এলাকার বাড়ির শয়নকক্ষ থেকে দিকে তার লাশ উদ্ধার করে পুলিশ।

পরিবার সূত্র থেকে জানায়, ফয়সাল পড়ালেখার পাশাপাশি শর্টফিল্ম নির্মাণ করতেন। দেড় বছর আগে পারিবারিকভাবে তার বিয়ে হয়। শ্বশুর বাড়ি টাঙ্গাইল হলেও কুমিল্লা নগরীর বাদুড়তলায় থাকতেন এই দম্পতি। ফয়সালের স্ত্রীও তার স্বামীর আত্মহত্যার বিষয়ে কোন তথ্য জানাতে পারেননি।

বিষয়টি নিয়ে ফয়সালের বাবা আলমগীর হোসেন জানান, একমাত্র সন্তান হওয়ায় সে সবার মধ্যমণি হয়ে থাকতো। পরিবারের কারও সঙ্গেই তার কোনো ঝামেলা ছিল না। তবে, প্রচণ্ড অভিমানী ছিল। সারাক্ষণ বন্ধুদের সঙ্গে আড্ডা দিতো।

তিনি আরও বলেন, ‘আমার ধারণা, ফয়সাল ওর বন্ধুদের সঙ্গে কোনো বিষয়ে বিতণ্ডা করেছে। আর সেই থেকে অভিমানে এই পথ বেছে নিয়েছে।’

এ বিষয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার তদন্ত কর্মকর্তা সালাহ উদ্দিন জানান, ফয়সালের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বিষয় তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।