মাত্র ১০ হাজার টাকা নিয়ে সিটি নির্বাচনে সংগীত শিল্পী শাফিন আহমেদ

ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপ-নির্বাচন ও উত্তর-দক্ষিণ সিটির সম্প্রসারিত ৩৬ ওয়ার্ডে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। মেয়র আনিসুল হকের মৃত্যুতে উত্তর সিটিতে উপ-নির্বাচন হতে যাচ্ছে। আর ডিএনসিসির মেয়র পদে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী প্রখ্যাত ব্যান্ড শিল্পী মোহাম্মদ শাফিন আহমেদ।

গত রোববার শাফিনের হাতে পেয়েছেন তার নির্বাচনী প্রতীক। তার হাতে লাঙ্গল তুলে দেন ডিএনসিসির রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। অন্য প্রার্থীদের মতো এখন তারও চলছে নির্বাচনী প্রচার।

এদিকে, ডিএনসিসি নির্বাচনে শাফিনের জমা দেয়া হলফনামা থেকে জানা গেছে, তার কোন বাড়ি নেই। নেই গাড়ি। কোনো কোম্পানিতে শেয়ারও নেই। অলঙ্কার, জমিজমাও নেই। হাতে আছে কেবল ১০ হাজার টাকা, ব্যাংকে ৩ লাখ।

আর এর বাইরে আছে তার ইলেকট্রনিক সামগ্রী ১ লাখ ৫০ হাজার টাকার ও আসবাবপত্র রয়েছে ২ লাখ টাকার। তিনি স্নাতক পর্যন্ত পড়াশোনা করেছেন। তার নেই কোনো দায়-দেনা এবং তার বিরুদ্ধে কোন মামলা নেই। সংগীত শিল্পী হিসেবে শাফিনের বছরে আয় ৮ লাখ ৫০ হাজার টাকা।

বর্তমানে এই আয় দিয়ে রাজধানীর গুলশানে থাকেন তিনি।এর আগে ঋণখেলাপির কারণে তার মনোনয়ন বাতিল করলেও পরে নির্বাচন কমিশনে আপিলে তা ফিরে পান শাফিন।