রাতে দেশ ছাড়ছেন পাঁচ ক্রিকেটার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএলে) ৬ষ্ঠ আসর শেষ হতে না হতে ব্যস্ত হয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেটাররা। বছরে প্রথম সিরিজ খেলতে এরই মধ্যে বিদেশে পাড়ি দিয়েছেন নিউজিল্যান্ড সফরের ওয়ানডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটার। তবে বিপিএলে ফাইনালের কারণে যেতে পারেননি ৫ জন। ফাইনাল শেষ তাই আজ রাতেই নিউজিল্যান্ড উদ্দেশে দেশ ছাড়ছেন পাঁচ ক্রিকেটার।

এর আগে ২০০৭ সালের কুইন্সটাউনের ম্যাচটি এখনো দুঃস্বপ্ন হয়ে আছে মাশরাফি, তামিম, সাকিব, মুশফিকদের! সিরিজের তৃতীয় ম্যাচটি স্বাগতিক নিউজিল্যান্ড ১০ উইকেটে জিতেছিল ৪৪ ওভার বা ২৬৪ বল হাতে রেখে। অবিশ্বাস্য ম্যাচটির পর আরও তিনবার নিউজিল্যান্ড সফর করেছে বাংলাদেশ। কিন্তু ব্যর্থতার গোলকধাঁধা ভেঙে সাফল্যের দেখা পায়নি। সামনে আবারও নিউজিল্যান্ড সফর।

মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর মতো বেশ কিছু তারকা খেলোয়াড় নিউজিল্যান্ড পৌঁছেন। আর বিপিএল শেষে আজ রাতে ঢাকা ছাড়বেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার সঙ্গী সাকিব আল হাসান, রুবেল হোসেন, তামিম ইকবাল ও সাইফউদ্দিন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমানে রাত ১১টা ৫৫ মিনিটে রওনা হবেন এই পাঁচ ক্রিকেটার। তবে হঠাৎ ইনজুরি পড়ায় সাকিবের চাওয়া হবে কিনা তা এখনও নিশ্চিত নয়।

আগামী ১৩ ফেব্রুয়ারি প্রথম ওয়ানডে নেপিয়ারে হওয়ার পর দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ১৬ ও ২০ ফেব্রুয়ারি। ম্যাচ দুটি হবে ক্রাইস্টচার্চ ও ডানেডিনে। ওয়ানডের পর টেস্ট সিরিজ শুরু হবে ২৮ ফেব্রুয়ারি।

নিউজিল্যান্ড সফরের ওয়ানডে দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক) ,তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, সাব্বির রহমান, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন।