রাস্তার জন্য নিজেদের বাড়ির দেয়াল ভেঙে দিল সাবেক স্পিকারের পরিবার

সাবেক স্পিকার মরহুম হুমায়ূন রশীদ চৌধুরীর পরিবারের সদস্যরা রাস্তা সম্প্রসারণের জন্য নিজেদের বাড়ির দেয়াল ভেঙে দিয়েছেন। সিলেট নগরীর রাস্তা সম্প্রসারণের জন্য কোটি টাকা মূল্যের ভূমি ছেড়ে দিলেন জাতীয় সংসদের সাবেক স্পিকার মরহুম হুমায়ূন রশীদ চৌধুরীর পরিবার। এর আগে নতুন সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এই ছাড় দিয়েছিলেন।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের নগরীর ধোপাদিঘীর পূর্বপাড়ের বাসভবন হাফিজ কমপ্লেক্সের দেয়াল ভেঙে প্রায় কোটি টাকার ভূমি ছেড়ে দেয়া হয় রাস্তা প্রশস্তকরণের জন্য। তাদের উদারতায় রাস্তা প্রশস্তকরণের জন্য এই স্বতঃস্ফূর্ততা সারাদেশের জন্য উদাহরণ হয়ে থাকবে বলে মনে করছেন নাগরিক সমাজের প্রতিনিধিরা।

তারই ধারা বাহিকতায় রবিবার হুমায়ূন রশীদ চৌধুরীর ভাতিজা ইমরান রশীদ চৌধুরী সিলেট নগরীর আম্বরখানায় তার বাসার দেয়াল ভেঙে রাস্তার জন্য প্রায় সাড়ে ৫শ’ বর্গফুট ভূমি ছেড়ে দেন। এরপরে ইমরান রশীদ চৌধুরীকে সাথে নিয়ে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বাড়ির (রশীদ মঞ্জিল) দেয়াল ভাঙার কাজ শুরু করেন।

বিষয়টি নিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরীর কাঙ্ক্ষিত উন্নয়ন শুধুমাত্র নগরভবনের পক্ষে করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন নাগরিক সমাজের সহযোগিতা। সাবেক স্পিকার হুমায়ূন রশীদ চৌধুরীর ভাতিজা ইমরান আহমদ চৌধুরী বাসার মূল্যবান জায়গা ছেড়ে দিয়ে যে উদারতার পরিচয় দিয়েছেন তা দৃষ্টান্ত হয়ে থাকবে।

এ সময় মেয়রের সঙ্গে প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী ও উপ সহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিম উপস্থিত ছিলেন।