সংলাপের জন্য প্রধানমন্ত্রীর দুয়ার সব সময় খোলা আছে: ওবায়দুল কাদের

বিএনপি বা ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনায় বসার সম্ভাবনা আছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুয়ার সব সময় খোলা আছে।

সোমবার (৪ ফেব্রুয়ারি) আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সামনে একথা বলেন তিনি।

তিনি বলেন, “শেখ হাসিনার দরজা কারো জন্য কখনো বন্ধ ছিল না, শেখ হাসিনার দরজা সবার জন্য সব সময় খোলা থাকবে। কেউ কোনো বিষয়ে কথা বলতে চাইলে তার কাছে নিয়মমাফিকভাবে আলোচনা করতে চান, আলাপ করতে চান আমাদের নেত্রী দুয়ার খোলা আছে-আমি এটা বলেছি।”

ওবায়দুল কাদের বলেন, “বিএনপি আসলে নেতিবাচক রাজনীতিতে গভীর খাদের কিনারায় চলে এসেছে। তাদের এখন খাদে পড়তে আর বেশি বাকি নাই। এ অবস্থায় তারা বেসামাল হয়ে, বেপরোয়া হয়ে যখন যা খুশি তাই বলছে। এখানে কোন যুক্তি নেই, এখানে কোন বাস্তবতা নেই। কারণ এই নির্বাচন নিয়ে দেশে-বিদেশে এই মুহূর্তে কোন প্রশ্ন নেই।

সেতুমন্ত্র বলেন, “বিএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির বিষয়টি লিগাল বিষয়। লিগেল ব্যাটেল করে তারা যদি তাদের নেত্রীকে মুক্ত করে তাহলে তাদেরকে স্বাগতম। এটা আইনের বিষয়ে আইনগতভাবে সমাধান হবে। এখন আন্দোলন করে বিএনপি নেত্রী বেগম জিয়াকে মুক্ত করবে, এটা এখন আর দেশের জনগণ বিশ্বাস করে না। কারণ তাদের আন্দোলন আষাঢ়ের তর্জন গর্জনেই সার। এর কোন আবেদন নেই।”