সাকিবের বিকল্প হিসেবে টেস্ট দলে জায়গা পেলেন যিনি

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। এবার তাদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ মুখোমুখি হবে টাইগাররা। আগামী ২৮ ফেব্রুয়ারি সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড।

আঙুলের ইনজুরির কারণে ওয়ানডে সিরিজে খেলা হয়নি টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। ইনজুরির কারণে তাকে টেস্ট সিরিজে পাওয়া নিয়েও তৈরি হয়েছে শঙ্কা। তাই তার বিকল্প হিসেবে টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে সৌম্য সরকারকে।

সৌম্য ওয়ানডে দলে থাকলেও টেস্ট দলে ছিলেন না। কিন্তু সাকিবকে নিয়ে শঙ্কা থাকায় ওয়ানডে দলের সৌম্যকে রেখে দেওয়া হয়েছে নিউজিল্যান্ডে। অন্যদিকে গতকাল রাতেই ডানেডিন থেকে ক্রাইস্টচার্চে রওনা হয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, সাইফউদ্দিন ও শফিউল ইসলাম।

এরপর সেখান থেকে তারা দেশের পথে রওনা দেবেন। তাদের সঙ্গে দেশে ফেরার কথা ছিল সৌম্য সরকারের। কিন্তু তাকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (সহ অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, নাঈম হাসান, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী ও সাদমান ইসলাম অনিক।