সাকিব-রুবেলের বোলিং তাণ্ডবে অল্পেই গুটিয়ে গেল কুমিল্লা

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে আজ শুক্রবার (১ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। ৮ রান করে নারিনের বলে বোল্ড হয়ে ফেরেন লুইস। এরপর রানের খাতা না খুলেই রুবেলের বলে সোহানের হাতে ধরা পড়ে ফেরেন বিজয়।

অন্যদিকে ব্যাট হাতে দারুণ খেলে যাচ্ছিলেন তামিম। কিন্তু দুর্দান্ত এক ক্যাচ ধরে তাকে ফেরান রুবেল। শুভাগত হোমের বলে উড়িয়ে মারতে গিয়ে রুবেলের দুর্দান্ত ক্যাচে ৩৮ রান করে ফেরেন তামিম। এরপর ২ রান করে সাকিবের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফেরেন সামসুর।

এরপর সাকিবের দ্বিতীয় শিকার হন ইমরুল। সাকিবের বলে উড়িয়ে মারতে গিয়ে রাসেলের হাতে ধরা পড়ে ৭ রান করে ফেরেন ইমরুল। এরপর নারিনের বলে মিজানুরের হাতে তালুবন্ধি হয়ে ১৮ রান করে ফেরেন আফ্রিদি। এরপর ২ রান করে রান আউটের শিকার হয়ে ফেরেন সাইফউদ্দিন।

এরপর রুবেলের বলে উইকেটকিপার সোহানের হাতে ধরা পড়ে ফেরেন পেরেরা। ৯ রান করে ফেরেন তিনি। এরপর রুবেলের বল উড়িয়ে মারতে গিয়ে থারাঙ্গার হাতে ধরা পড়ে ফেরেন ওয়াহাব। ১৬ রান করে ফেরেন তিনি। এরপর ২০ রান করে রুবেলের বলে বোল্ড হয়ে ফেরেন মেহেদি।

যার ফলে নির্ধারিত ২০ ওভারে ১২৭ রানেই অলআউট হয়ে যায় কুমিল্লা। জয়ের জন্য ঢাকার প্রয়োজন ১২৮ রান।

ঢাকা ডায়নামাইটস একাদশ: মিজানুর রহমান, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, উপল থারাঙ্গা, শাহাদাত হোসেন, রুবেল হোসেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, ইমরুল কায়েস (অধিনায়ক), শামসুর রহমান, থিসারা পেরেরা, শহীদ আফ্রিদি, এভিন লুইস, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোশারফ হোসেন রুবেল, মেহেদী হাসান।