সাব্বিরের উদযাপন, মাশরাফির সতর্কবার্তা

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হলেও এই সিরিজে প্রাপ্তি শুধু সাব্বির রহমানের সেঞ্চুরি। নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেখা পেয়েছেন সাব্বির। তাইতো সেঞ্চুরির পর উদযাপনটা ছিল ভিন্ন।

কিউই ফাস্ট বোলার টিম সাউদির বল কব্জির মোচড়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ঘুরিয়ে ১ রান নিয়ে সেঞ্চুরি পূরণ করেন সাব্বির। তবে প্রান্ত বদলের আগেই উচ্ছ্বাস উল্লাস, ব্যাট উঁচুতে তুলে আনন্দে শূন্যে লাফিয়ে উঠে সাব্বির।

এরপর মাঠে সেজদা দেন। পরে ব্যাট উঁচু করে ধরে হাত দিয়ে হাত দিয়ে ইশারা দেন। দেখে মনে হয়েছে, আমি নয়, ব্যাট কথা বলেছে-সমালোচকদের উদ্দেশ্যে এমন বার্তায় দিলেন সাব্বির। সাব্বিরের এমন উদযাপন পছন্দ হয়নি অধিনায়ক মাশরাফির।

সাব্বির সেঞ্চুরি করায় বেশ খুশি হয়েছেন মাশরাফি। কিন্তু সমালোচকদের উদ্দেশ্যে সাব্বিরের পাল্টা জবাব পছন্দ হয়নি মাশরাফির। এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘ওকে জিজ্ঞেস করায় ও বলেছে, আমি বলতে চেষ্টা করেছি, আমার ব্যাট অনেক দিন পর কথা বলেছে। ভবিষ্যতে ওকে আবেগ নিয়ন্ত্রণ করতে শিখতে হবে।’

মাশরাফি আরো বলেন, ‘জীবনের প্রথম (আন্তর্জাতিক) সেঞ্চুরি, এ কারণে ও খুব রোমাঞ্চিত ছিল। আর ও যা কিছুর মধ্য দিয়ে এসেছে, সেটাও মনে রাখতে হবে।’