সেই ছিনতাইকারীর টিকিটে নাম ভিন্ন

গতকাল রবিবার ২৪ ফেব্রুয়ারি বিকেলে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা করে দুর্বৃত্তরা। এরপরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণ করে। এদিকে উড়োজাহাজ বিজি-১৪৭ ছিনতাই চেষ্টাকারী মাহাদীর (২৬) ছবি প্রকাশ করেছে প্রশাসন।

গতকাল রাতে চট্টগ্রাম বিমানবন্দরে সেনাবাহিনীর প্যারা কমান্ডো অভিযানে তিনি নিহত হন। টিকিটে তার নাম দেয়া আছে মো. মাজিদুল। তার সর্ম্পকে এর চেয়ে বেশি জানা যায়ানি।

এদিকে গতকাল রাত পৌনে ৯টায় চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মতিউর রহমান সংবাদ সম্মেলনে বলেন, ‘ছিনতাইকারীকে নিবৃত্ত করার জন্য প্যারা কমান্ডো বাহিনী প্রথমে তাকে আত্মসমর্পণের আহ্বান জানায়।’

‘কিন্তু ছিনতাইকারী সেই আহ্বান প্রত্যাখ্যান করে আক্রমণাত্মক হওয়ার চেষ্টা করে। এ সময় স্বাভাবিক অ্যাকশনে যায় প্যারা কমান্ডো। তখন গুলিতে প্রথমে সে আহত হয় ও পরে মারা যায়।

এদিকে বাংলাদেশের রাষ্ট্রীয় উড়োজাহাজ পরিবহন সংস্থা বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিমান ময়ূরপঙ্খী ছিনতাই চেষ্টার ঘটনার তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রবিবার রাতে এ তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।