সৌদি যুবরাজকে বিয়ের প্রস্তাব দিল ইসরাইলি তরুণী

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে বিয়ে করার আগ্রহ প্রকাশ করেছেন ইসরাইলি এক তরুণী। বিভিন্ন করণে সৌদি যুবরাজ সংবাদের শিরোনামে হয়েও এবার অন্য কারণে শিরোনামে তিনি। এই শিরোনামের কারণ ইসরাইলেন এক তরুণী।

নি’মাহ নামের ইসরাইলি এই নারী রাজনীতিবিদ দেশটির টিভি চ্যানেল ‘নিউজ টোয়েন্টিফোর আই’কে দেয়া এক সাক্ষাৎকারে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে বিয়ে এ আগ্রহের কথা জানান।

বিষয়টি নিয়ে আল-জাজিরার সংবাদে বলা হয়েছে, সৌদি আরব ও ইসরাইলের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও উন্নত করার জন্য নি’মাহ বিন সালমানের প্রতি একটি খোলা চিঠিও লিখেছেন। চিঠিতে তিনি যুবরাজকে ‘এমবিএস’ সম্বোধন করে তার দেশ ইসরাইলের প্রতি সমর্থন জানানোর আহ্বান করেছেন।

দেখা গেছে ২০১৭ সালে মোহাম্মদ বিন সালমান ক্রাউন প্রিন্স নির্বাচিত হওয়ার পর থেকে ইসরাইল-সৌদির মধ্যে বেশ উষ্ণ সম্পর্ক তৈরি হয়েছে। এরই মধ্যে বিন সালমানকে এই তরুণীর বিয়ের আগ্রহের কথা খুব চাঞ্চল্য সৃষ্টি করেছে।

সৌদি-ইসরাইল সম্পর্ক উন্নতির দিকে নিতে গত বছর ডিসেম্বরে ওয়াল স্ট্রিট জার্নাল জানায়, মোহাম্মাদ বিন সালমান এই সম্পর্কের প্রতি জনসমর্থন আদায় করার জন্য কিছু লেখক-সাংবাদিক নিয়োগ দিয়েছে।