হঠাৎ বাংলাদেশ বিমানে মশার আক্রমণ

আকাশে উড়ার সাথে সাথেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ঢাকা-সিলেট ফ্লাইটে শুরু হয় মশার আক্রমণ। শুক্রবার সন্ধ্যায় ৬টার দিকে বিজি ০২৪৭ নম্বর ফ্লাইট সিলেটের উদ্দেশ্যে শাহজালাল বিমানবন্দ ত্যাগ করা ফ্লাইটে শতশত মশা ছিল বলে জানিয়েছেন কয়েকজন যাত্রী।

যাত্রীদের অভিযোগ, বিমানটি আকাশে উড়ার সাথে সাথেই শুরু হয় মশার আক্রমণ। তারা বারবার বিমানের সংশ্লিষ্ট কর্মীদের দৃষ্টি আকর্ষণ করেন। এক পর্যায়ে তারা বাধ্য হয়ে ককপিঠ থেকে শুরু করে সারা বিমানে অন্তত ৩ বার স্প্রে করেছে। এতে আক্রমণ কিছুটা কমলে। তবে এরপরেও স্বস্তিতে ছিলেন না যাত্রীরা।

Advertisement

এ বিষয়ে ওই ফ্লাইটে ঢাকা থেকে সিলেট আসা যাত্রী ব্যবসায়ী আলীমুছ ছাদাত চৌধুরী জানান, ভাই, হাজার হাজার বলব, না লাখ লাখ বলব, বুঝতে পারছি না। এত এত মশার যন্ত্রণা সহ্য করতে হয়েছে আমাদের। সংশ্লিষ্টদের বললে তারা জবাব দেন, একাধিকবার স্প্রে করা যাবে না। সীমাবদ্ধতা আছে। শ্বাসকষ্টের রোগীদের সমস্যা হবে। কিন্তু তবু তারা কয়েকবার স্প্রে করেছে। তবে মশা নিয়ন্ত্রণ করা যায়নি।

বিষয়টি নিয়ে বিমান বাংলাদেশ এয়ার লাইন্স সিলেটের আঞ্চলিক ম্যানেজার হেলাল উদ্দিন বলেন, এমন কোন অভিযোগ পাননি। তাছাড়া এসব ব্যাপারে কথা বলতে তাদের নিষেধাজ্ঞা আছে।

এ বিষয়ে তিনি বিমানের ঢাকা অফিসে যোগাযোগ করার কথা বলে একটি নম্বরও দিলেন। কিন্তু শনিবার রাতে ওই নম্বরে অনেকবার ফোন দিলেও কেউ কল রিসিভ করেননি।