হঠাৎ সিঙ্গাপুর গেলেন মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেছেন। বিএনপি মহাসচিবের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও সিঙ্গাপুর গেছেন।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ফরহাদ হোসেন আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনিসহ আরও কয়েকজন নেতা বিমানবন্দরে মির্জা ফখরুলকে বিদায় জানান।

ফরহাদ হোসেন আজাদ বলেন, বিএনপি মহাসচিবের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও সিঙ্গাপুর গেছেন। সিঙ্গাপুরের একটি হাসপাতালে মহাসচিব চিকিৎসা নেবেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত বছরের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হওয়ার পর থেকে দলকে ঐক্যবদ্ধ রাখতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন মির্জা ফখরুল।

সিঙ্গাপুরে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তিনি চিকিৎসা নেবেন। বিএনপি মহাসচিবের ঘাড়ে ইন্টারন্যাল ক্যারোটিভ আর্টারিতে জটিলতা রয়েছে। বাংলাদেশে এর কোনো চিকিৎসা না থাকায় ২০১৫ সালে ১৪ জুলাই কারাবন্দি ফখরুলকে বিদেশে যেতে জামিন দেয় সুপ্রিম কোর্ট। এরপর থেকে তিনি নিউ ইয়র্ক, সিঙ্গাপুর ও থাইল্যান্ডে কয়েকবার চিকিৎসার জন্য যান। এর আগেও একাধিকবার উন্নত চিকিৎসার জন্য বিএনপি মহাসচিব সিঙ্গাপুর যান। সর্বশেষ গতবছরের ৩ জুলাই ব্যাংককের বামরুনগ্রাদ হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন ফখরুল।