আজহারউদ্দিনের ভারতের বিশ্বকাপ একাদশে জায়গা পাননি তারকা ক্রিকেটার

চলতি বছরের মে মাসে পর্দা উঠতে যাচ্ছে ২০১৯ ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের। আগামী ৩০ মে ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে পর্দা উঠছে এবারের ইংল্যান্ড বিশ্বকাপের। আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে নিজের পছন্দের ভারতীয় একাদশ ঘোষণা করেছেন দেশটির সাবেক অধিনায়ক অধিনায়ক আজহারউদ্দিন।

আর সেই দলে জায়গা পাননি নিদাহাস ট্রফিতে ভারতকে জেতানো উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। এদিকে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে জায়গা পাননি কার্তিক। যার ফলে ভারতের বিশ্বকাপ দলে জায়গা পাবেন না বলেই ধারণা করা হচ্ছে।

এদিকে আজহার তার একাদশে ওপেনার হিসেবে রোহিত-শিখরকেই রেখেছেন। তিনে রেখেছেন কোহলিকেই। চার নম্বরে আজহারের পছন্দ রিশাভ পান্ট। পাঁচ নম্বরে তার পছন্দ সাবেক অধিনায়ক ধোনি। ৬ ও ৭ নম্বরে আজহারের পছন্দ স্পিন অলরাউন্ডার কেদার যাদব ও পেস অলরাউন্ডার হার্ডিক পান্ডেয়া।

একাদশে ইংলিশ কন্ডিশনের কারণেই তার পছন্দ তিন পেসার। এরা হল- ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জসপ্রিত বোমরাহ। আর বাকি থাকল একটি পজিশন। সেই পজিশনে নির্দিষ্ট কোন স্পিনারের নাম বলতে পারেননি তিনি। তবে কূলদীপ যাদব ও যুযবেন্দ্র চাহালের মধ্যে একজনকে বেছে নেয়ার কথা বলেছেন তিনি।

আজহারউদ্দিনের নির্বাচিত ভারতের বিশ্বকাপ একাদশ- রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রিশাভ প্যান্ট, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ, কূলদ্বীপ যাদব/যুযবেন্দ্র চাহাল।