‘উইকেটের পিছনে ধোনি থাকলে ভুল করেও ক্রিজ ছেড়ে বেরোবেন না’

নিউজিল্যান্ড এর বিপক্ষে চতুর্থ ওয়ানডে ম্যাচে হারলেও সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন ভারতীয় ক্রিকেট দলের। এদিকে আম্বাতি রায়াডুর অনবদ্য ৯০ রানের পর বল হাতে দুরন্ত মোহাম্মদ শামি, হার্দিক পাণ্ডিয়া ও যুবেন্দ্র চাহাল। আর তাদের সঙ্গে মহেন্দ্র সিং ধোনির রান আউট ঘুরিয়ে দেয় ম্যাচের মোড়। ওয়েলিংটনে পঞ্চম একদিনের ম্যাচ ৩৫ রানে জিতে সিরিজ ৪-১ এ শেষ করল টিম ইন্ডিয়া।

এদিকে সিরিজের পঞ্চম ওয়ানডে ম্যাচের টার্নিং পয়েন্ট ধোনির দুরন্ত রান আউট। উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে ক্ষিপ্রতার সঙ্গে জিমি নিশামকে রান আউট করেন ধোনি। মাহির এই রান আউট নিয়ে এবার টুইট করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি।

এদিকে গতকাল ৩৭ তম ওভারে কেদার যাদবের দ্বিতীয় বলে নিশামের বিরুদ্ধে এলবিডব্লিউ-র লম্বা আবেদন জানালেন ধোনি-কেদার দুজনেই। আম্পায়ারের দিকে নজর দেন নিশম। আম্পায়ার শন জর্জও আবেদন নাকচ করে দেন। কিন্তু দুর্ভাগ্যের বিষয় ক্রিজ থেকে অনেকটাই দূরে দাঁড়িয়ে ছিলেন জিমি। সেটা খেয়াল করেছিলেন ধোনি। সঙ্গে সঙ্গে বল তুলে উইকেট ভেঙে দেন ধোনি।

এদিকে অবাক জিমি নিশাম রান আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। সেই রান আউটের ভিডিও ভাইরাল হয়ে পড়ে সোশ্যাল সাইটে। আর এবার আইসিসিও সতর্ক করে দিলেন বাকি ক্রিকেটারদের।

এদিকে মজার করে টুইটে আইসিসি লিখেছে, ‘উইকেটের পিছনে ধোনি থাকলে ভুল করেও ক্রিজ ছেড়ে বেরোবেন না!’ ইতিমধ্যে মাহি মাহাত্ম্য নিয়ে আইসিসি-র টুইটটিও ভাইরাল হয়ে পড়েছে নেট দুনিয়ায়।