উমর আকমলের ঝড়ো ব্যাটিংয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের দুর্দান্ত জয়

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় ম্যাচে গতকাল ১৫ ফেব্রুয়ারি শুক্রবার পেশোয়ার জালমির বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ড্যারেন স্যামির পেশোয়ার। জবাবে আকমলের ঝড়ো ব্যাটিংয়ে ১৯.৪ ওভারে ৪ উইকেটে ১৬১ রান করে জয় তুলে নেয় সরফরাজ আহমেদের কোয়েটা।

এদিকে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ১৩ রানে ওপেনার আন্দ্রে ফ্লেচারকে (১) হারায় পেশোয়ার। তবে অন্য ওপেনার কামরান আকমল দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যান। দলীয় ৭৭ রানে আউট হন তিনি। তার আগে অবশ্য ৩টি ছক্কা ও ৬টি চারে সাজিয়ে ৪৯ রান করেন আকমল। এছাড়া মিসবা-উল-হকও ৩২ বলে অপরাজিত ৪৯ রান করেন। ২টি ছক্কা ও ৪টি চার মারেন তিনি।

এদিকে ২৬ রান করে শোয়েব মাকসুদ। আর লিয়াম ডাসোন ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। সরফরাজ করেন ৩৭ রান। এছাড়া রিলে রুশো ও শেন ওয়াটসন ১৯ রান করে করেন।

এদিকে তাদের দেয়া রানের জবাবে ব্যাট করতে নেমে আকমল ও সরফরাজের ব্যাটে চড়ে জয় নিশ্চিত করে ফেলে কোয়েটা। ৩টি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৫০ বলে অপরাজিত ৭৫ রান করেন উমর আকমল। অধিনায়ক সরফরাজ করেন ৩৭ রান। এছাড়া রিলে রুশো ও শেন ওয়াটসন ১৯ রান করে করেন। এদিকে ৩টি ছক্কা ও ৭টি চারে সাজিয়ে ৫০ বলে অপরাজিত ৭৫ রান করা উমর আকমল পান ম্যাচ সেরা পুরুস্কার।