উসাইন বোল্টের রেকর্ড ভেঙে আলোড়ন সৃষ্টি করবে ৭ বছরের শিশু!

মাত্র ১৩ দশমিক ৪৮ সেকেন্ডে ১০০ মিটার স্প্রিন্ট শেষ করে আলোড়ন সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের সাত বছর বয়সী শিশু। এরই মধ্যে ইনগ্রাম ইতোমধ্যেই সাড়া ফেলেছে বিশ্বব্যাপী। এই অসাধ্য সাধনের পর থেকে তাকে ডাকা হচ্ছে ‘ব্লেজ’ (অগ্নিশিখা) নামে।

ব্লেজের স্বপ্নটাও একদিন সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্টের ১০০ মিটার স্প্রিন্টের রেকর্ডের ভাঙবে সে। উসাইন বোল্ট ২০০৯ সালে বার্লিনে বিশ্ব অ্যাথলেটিকসে ৯ দশমিক ৫৮ টাইমিংয়ে এই বিশ্ব রেকর্ড গড়েছিলেন বোল্ট।

তবে এখনি রেকর্ড ভাঙতে পারেননি ‘ব্লেজ’। কিন্তু মার্কিন শিশুও একদিন নতুন রেকর্ড তৈরি করবে এমনটাই বিশ্বাস তার বাবার।

এ বিষয়ে বাবা রুদলফে ইনগ্রাম বিবিসিকে বলেন, ‘সে বিশ্বের দ্রুততম শিশু। কারণ এ বয়সেই খুব দ্রুত দৌড়াতে পারে সে। আমার ছেলে বলে বলছি না, আসলেই সে এত দ্রুত দৌড় শুরু করতে এবং থামতে পারে যে অবাক হতে হয়। অন্য কারো পক্ষে এত কম বয়সে এত দ্রুত দৌড়ানো অসম্ভব।’

এত অল্প বয়সের আর কেউ তো এত জোরে ছুটতে পারে না জানিয়ে তার বাবা আরো জানান, তার ছেলে দৌড়ানো আর ফুটবল দুটোকেই সমান ভালোবাসে। তাই সে যদি উসাইন বোল্টের মত দৌড়বিদ না হয়ে ক্রিস্টিয়ানা রোনালদোর মতো ফুটবলার হয়ে যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। সবকিছুর আগে তার একমাত্র ইচ্ছা হলো বোল্টের রেকর্ড ভেঙে দেয়া।