একেই বলে সততা, কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন সারোয়ার

প্রতিদিনের মতো আজও কাজ শেষে বাড়ি ফিরছিলেন ব্যাংক কর্মকর্তা সারোয়ার জাহান। অফিসের কাজ শেষে ঢাকা থেকে নারায়ণগঞ্জ ফিরছিলেন তিনি। বাড়ি ফেরার জন্য সিএনজি চালিত অটোরিকশায় উঠেন তিনি। সিএনজি উঠেই একটি টাকা ভর্তি ব্যাগ পান তিনি। ওই ব্যাগে প্রায় পাঁচ লাখ টাকার ছিল। তিনি ওই ব্যাগ নিয়ে হাজির হন থানায়। সারোয়ার জাহান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) নারায়ণগঞ্জ শাখার জুনিয়ার অফিসার। নারায়ণগঞ্জের পাইকাপাড়া এলাকায় তার বাড়ি।

গত সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কের শ্যামপুরের ঢাকা ম্যাচ এলাকায় ওই ঘটনা ঘটে।

প্রকৃত মালিককে টাকাগুলো ফেরত দেয়ার জন্য পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে এরই মধ্যে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় এ নিয়ে একটি সাধারণ ডায়রি (জিডি) করা হয়েছে।

বিষয়টি নিয়ে ব্যাংক কর্মকর্তা সারোয়ার গণমাধ্যমকে বলেন, আমি ঢাকায় অফিসের কাজ শেষ করে শ্যামপুরের ঢাকা ম্যাচ এলাকার সামনে থেকে নারায়ণগঞ্জের উদ্দেশ্যে সিএনজি অটোরিকশায় রওনা দেই। অটোরিকশায় উঠতেই সিটের পাশে দেখি একটি ব্যাগ রাখা আছে। ব্যাগটি কার জিজ্ঞাসা করতেই চালক জানায় যে তার নয়। বলেন, হয়তো কোন যাত্রী ফেলে রেখে গেছে। পরে ব্যাগটি খুলে দেখতে পাই অনেকগুলো টাকা ও ছবিসহ পাসপোর্টের একটি ফটোকপি রয়েছে।

তিনি বলেন, যেহেতু ব্যাগটি আমার না এবং সিএনজি চালকও জানে না কার তাই ফতুল্লা থানার ওসি মঞ্জুর কাদের এর কাছে হস্তান্তর করি। যাতে এর প্রকৃত মালিকের কাছে পৌঁছে দিতে পারে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বলেন, এখানে চার থেকে পাঁচ লাখ টাকা ও একটি পাসপোর্টের ফটোকপি আছে। সারোয়ার জাহান মহৎ মানুষ। যে এতোগুলো টাকা পেয়েও কোন লোভ না করে প্রকৃত মালিককে পৌঁছে দেওয়ার জন্য পুলিশের কাছে নিয়ে এসেছেন।