এক রাতে ঘটে গেল এক বিরল কাণ্ড, সাক্ষী থাকল ক্রিকেট বিশ্ব

অবিশ্বাস্য হলেও সত্য, একই রাতে ঘটেছে বিরল এক কাণ্ড। গত রাত যেন ব্যাট হাতে বিশ্বব্যাপী ব্যাটসম্যানরা আপন মনে জ্বলে উঠেছেন। একই রাত বিশ্বের পাঁচ ব্যাটসম্যান পেলেন সেঞ্চুরির দেখা। দেখে নিন পাঁচ ব্যাটারের সেঞ্চুরি।

তামিম ইকবাল-বাংলাদেশ:
চলতি নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে বিবর্ণ বাংলাদেশের ইনিংসের উজ্জ্বল দিক বলতে তামিমের সেঞ্চুরি। ২১ চার আর ১ ছয়ে ৯৮.৪৩ স্ট্রাইকরেটে ১২৮ বলে ১২৬ রান দেখে মনে হবে, হ্যামিল্টনের স্নিগ্ধ আবহাওয়ায় বুঝি ঝড় তুলেছেন বাংলাদেশ ওপেনার! ৩৭ বলে ফিফটি করছেন, আর ১০০ বলে সেঞ্চুরি।

গ্লেন ম্যাক্সওয়েল-অস্ট্রেলিয়া:
গতকাল দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেশের শেষ ম্যাচে ভারতের দেয়া ১৯০ রানের জবাবে এক দুর্দান্ত জয় পেয়েছে অস্ট্রেলিয়া। আর তার সাথে সৌজন্যে ম্যাক্সওয়েল ঝড়। এদিন ভারতের বিপক্ষে ম্যাক্সওয়েলের ৭ চার এবং ৯ ছক্কায় ৫৫ বলে ১১৩ রানের টর্নেডোতে অনায়েসেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

জস বাটলার-ইংল্যান্ড:
এদিকে গতকাল রাতে ইংল্যান্ডের জয়ের দিনে বড় ভূমিকা রেখেছে জস বাটলারের বিধ্বংসী ইনিংস। জস বাটলারের ৭৭ বলে ১৩ চার এবং ১২ ছক্কায় ১৫০ রান করেছেন। এটি বাটলারের দ্বিতীয় ক্যারিয়ার সেরা ১৫০ রানের ইনিংস। এর আগেও তিনি একবার ১৫০ রানের ইনিংস খেলেছিলেন।

মরগান-ইংল্যান্ড:
এদিকে গতকাল রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অসাধরণ ইনিংস খেলেছেন ইংরেজ দলনেতা ইয়ন মরাগান। তুলে নিয়েছেন তার ওয়ানডে ক্যারিয়ারের ১৩তম শতক। তার ইনিংসটি সাজানো ছিলো ৮৮ বলে ৮ চার এবং ৬ ছক্কার সাহায্যে ১০৩।

ক্রিস গেইল-ওয়েস্ট ইন্ডিজ:
স্টোকসের বলে বোল্ড হয়ে ফেরার আগে ৯৭ বলে ১৬২ রানের বিস্ফোরক এক ইনিংস খেলেন ক্রিস গেইল। গতকাল ১৬২ রানের এই ইনিংসে ১৪টি ছক্কা হাঁকিয়েছেন, চার মেরেছেন ১১টি। অঙ্ক কষলে ১২৮ রানই নিয়েছেন চার আর ছয় মেরে। একই দিন ক্রিকেটের তিন সংস্করণ মিলিয়ে গেইল প্রথম ব্যাটসম্যান হিসেবে পাঁচশ ছক্কার মাইলফলক ছুঁয়েছেন।