এখনো মনটা গ্রামে পড়ে থাকে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্রামের কাদা-মাটি মাখা পরিবেশে বড় হয়েছি। এখনো মনটা পড়ে থাকে গ্রামে। যখন অবসর নেব, গ্রামেই থাকব।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) সংসদ অধিবেশনের প্রশ্ন-উত্তর পর্বের এক পর্যায়ে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, গ্রামটা হচ্ছে আমাদের প্রাণ। গ্রামের সকল মানুষকে আমরা নাগরিক সুবিধা দিতে যাচ্ছি। অনেকে আবার একটু ভালো হলে গ্রাম ছেড়ে শহরে চলে আসে, এটি আমার ভালো লাগেনা। গ্রামে জন্মগ্রহণ করেছি, ছোট থেকে গ্রামের কাদামাটি মেখে বড় হয়েছি। খালে ঝাঁপ দিয়ে, গাছে উঠে নানাভাবে খেলাধুলা করে গ্রামেই বড় হয়েছি। একটা পর্যায়ে হয়তো দেশে কাজে চলে এসেছি।

তিনি বলেন, কিন্তু গ্রামের টান কখনোই মুছে যায়নি, মুছে যায় না। এখনো মনটা পড়ে থাকে ওই প্রিয় গ্রামে। কাজেই সব সময় একটা আকাঙ্ক্ষা যখনই অবসরে যাব গ্রামে গিয়ে থাকব।

ঐক্যফ্রন্টকে সংসদে আসার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, কম সিট পাওয়ায় বিএনপি অভিমান করে পার্লামেন্টে আসছেন না। আমার মনে হয় এটি তাদের একটি রাজনৈতিক ভুল। অন্তত তারা পার্লমেন্টে এসে কথা বললে জনগণ সরাসরি তাদের কথা জানতে পারতো। এই সুযোগটা কেন তার হারাচ্ছেন আমি জানিনা। আমার আহবান থাকবে যারা নির্বাচিত সদস্য তারা পার্লামেন্টে আসবেন, বসবেন যার যার কথা বলবেন।

সকলে সম্মিলিত ভাবে দেশটাকে গড়ে তোলা কথা জানিয়ে প্রধাণমন্ত্রী বলেন, আমরা চেয়েছি সকলে সম্মিলিত ভাবে দেশটাকে গড়ে তুলবো। তাই নির্বাচনের আগে সকল দলকে ডেকে একটি সুন্দর পরিবেশে বৈঠক করেছিলাম, সকলে যেন নির্বাচন করে। বিগত সময়ের গত ১০ বছরে আমাদের উন্নয়নের সুফলটা বাংলাদেশের জনগণ পেয়েছে। তাই তারা বহু পূর্বেই তারা সিদ্ধান্ত নিয়েছিল নৌকা মার্কায় ভোট দেবে এবং সেই ভোটটা তারা দিয়েছে।