এবার আইপিএল বাংলাদেশের সিলেটে!

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এবারের আসরের কয়েকটি ম্যাচ হতে পারে সিলেটে। জনপ্রিয় ক্রিকেট লীগ আইপিএলের ১৪টি ম্যাচ হতে পারে সবুজ পাহাড়টিলা আর নয়নাভিরাম চা বাগানের মনোরম পরিবেশ বেষ্টিত সিলেট ক্রিকেট স্টেডিয়ামসহ দেশের অন্তত তিনটি ভেন্যুতে।

বাংলাদেশের মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়াম এই তিনটি ভেন্যুকে প্রাথমিকভাবে সিলেক্ট করা হয়েছে।

তবে কোন স্টেডিয়ামে কতোটি ম্যাচ অনুষ্টিত হবে সেটা না গেলেও বিসিবি সুত্রে জানা গেছে, আগামী ৮ অথবা ৯ ফেব্রুয়ারি সিলেট স্টেডিয়াম পরিদর্শনে আসতে পারেন আইসিসির বর্তমান সভাপতি ও ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর, বিসিসিআইয়ের কয়েকজন কর্মকর্তা ও বিশেষজ্ঞ কিউরেটররা।

বিষয়টি নিয়ে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেলের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি।

জানা গেছে, ভারতের ১৭তম লোকসভা নির্বাচন হবে চলতি বছরের এপ্রিল-মে মাসে। আর আগামী আইপিএলও অনুষ্ঠিত হওয়ার কথা ওই একই সময়ে। যেকারণে নির্বাচনকালীন সহিংসতার কথা চিন্তা করে বাংলাদেশে ১৪টি ম্যাচ আয়োজন করতে চায় আইপিএল কর্তৃপক্ষ। বিসিসিআই এ নিয়ে বিসিবিকে প্রস্তাব করলেও আলোচনা আরো ফলপ্রসু করতেই শশাঙ্ক মনোহর বাংলাদেশ এসেছেন।

তবে বলা হচ্ছে, বিপিএলের ফাইনাল দেখতেই বাংলাদেশে এসেছেন তিনি।

এরই মধ্যে ৬ ফেব্রুয়ারি ঢাকায় পৌছেছেন মনোহরের। আজ (৭ ফেব্রুয়ারি) বিসিবি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। আগামীকাল বিপিএলের ফাইনালে উপস্থিত থাকার পাশাপাশি আগামীকাল অথবা পরশু মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেটের আন্তর্জাতিক স্টেডিয়াম পরিদর্শন করবেন শশাঙ্ক মনোহর।