কাশ্মিরের হামলা নিয়ে আইপিএলের প্রথম ম্যাচে ঘটবে নজিরবিহীন ঘটনা

গত বৃহস্পতিবার কাশ্মীরে হামলায় ভারতের আধা-সামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়েছেন। এদিকে কাশ্মীরে নিহত জওয়ানদের জন্য বড়সড় পরিকল্পনা ভারতীয় ক্রিকেট বোর্ডের। আজ রবিবার বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সিকে খন্না বোর্ডের কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্স-এর কাছে আবেদন জানিয়েছেন, যাতে ক্রিকেট বোর্ডের তরফে নিহত জওয়ানদের জন্য ৫ কোটি টাকা দেওয়া হয়।

এদিকে ‘সিওএ’-কে লেখা চিঠিতে খন্না লিখেছেন, ‘পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় আমরা শোকগ্রস্ত। দেশবাসীর সঙ্গে আমরাও এই হামলার নিন্দা করছি। শহিদ ও তাদের পরিবারের জন্য সমবেদনা রয়েছে।’ আর এর পরেই চিঠিতে তিনি বোর্ডকে আর্জি জানিয়েছেন, যেন ৫ কোটি টাকা সরকারি এজেন্সির মাধ্যমে শহিদদের পরিবারের কাছে পাঠানো যায়।

এদিকে শুধু বিসিসিআই-ই নয়, প্রতিটি রাজ্যের ক্রিকেট সংস্থা এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজির কাছেও তিনি অর্থের জন্য আবেদন করেছেন। পাশাপাশি তাঁর ভাবনায় অন্য পরিকল্পনাও রয়েছে।

তিনি চিঠিতে নিজের পরিকল্পনা জানিয়ে লিখেছেন, ‘নিহত সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানাতে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ম্যাচ এবং আইপিএলের ম্যাচে দু’মিনিটের নীরবতা পালন করা উচিত।’ এর জন্য সে হিসাবে প্রথমবারের আইপিএলের উদ্বোধনী ম্যাচে নিহত জওয়ানদের স্মরণ করে দুই মিনিট নীরবতা পালন হতে পারে।