কাশ্মীর ইস্যুতে চুপ থাকায় কোহলিকে ধুয়ে দিল ভারতীয়রা

গেল বৃহস্পতিবার অবন্তীপুরায় সেনা বহরে সন্ত্রাসবাদী হামলা চালায় জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ। ভয়াবহ এই জঙ্গি হামলায় মৃত সেনার সংখ্যা ৪০ ছাড়িয়েছে। আর এমন ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছেন ভারতের তারকা ক্রিকেটাররা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একের পর এক টুইট করেছেন তারা।

ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর টুইট বার্তায় লিখেন, ‘কথা হোক বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে। আলোচনা হোক পাকিস্তানের সঙ্গে। তবে সেই আলোচনা টেবিলে নয়। বরং হোক যুদ্ধক্ষেত্রেই। অনেক হয়েছে আর নয়।’

ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগ লিখেন, ‘জম্মু ও কাশ্মীরে আমাদের সিআরপিএফ’র উপর কাপুরুষিত হামলায়, যে হামলায় আমাদের বীর জওয়ানরা শহীদ হয়েছেন, অনেক আঘাত পেয়েছি। এই কষ্ট প্রকাশ করার কোনো ভাষা নেই। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরগ্য কামনা করছি। #শুধরে যাও, নয়তো শুধরে দেবো।’

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি লিখেছেন, ‘পুলবামায় সন্ত্রাসী হামলার ঘটনায় আমি হতভম্ব হয়ে গেছি। শহীদ জওয়ানদের প্রতি আমার আন্তরিক সমবেদনা আর প্রার্থনা করি আহত জওয়ানরা যেন দ্রুত আরোগ্য লাভ করে।’

তবে কাশ্মীর হামলার প্রায় ছয় ঘণ্টা পেরিয়ে গেলেও সেই ইস্যুতে মুখ খোলেননি বিরাট কোহলি। বরং একটি ক্রীড়া ইভেন্ট নিয়ে প্রমোশনাল টুইট করেন তিনি। যা ভালোভাবে নিতে পারেননি ভারতীয়রা। যে কারণে তাকে ধুয়ে দিলেন ভারতীয়রা।

টুইটে অপর্ণা নামে একজন লিখেছেন, কোহলি পয়সাটাই সব নয়। যে দেশে তুমি থাক, সেদেশের সেনাদের নিয়ে টুইট করা অনেক গুরুত্বপূর্ণ। তুমি ভুল সময় টুইট করেছো।

সাক্ষী ত্রিপাঠী নামে আরেকজন লিখলেন, স্যার আপনি ভারতীয়। এ ঘটনায় আপনার সমবেদনা জানানো উচিত।

কিন্তু এসব দেখে সেই টুইট ডিলিট করে দেন কোহলি। মুছে দেয়া টুইটেরও প্রিন্টস্ক্রিন নিয়ে রাখেন অনেকে। সেটা পোস্ট করে তারা লেখেন, কোহলি টুইট সরিয়ে দিয়েছে।

যদিও পরে টুইট করে সমবেদনা জানিয়েছেন ভারতীয় অধিনায়ক, পুলওয়ামার ঘটনায় আমি স্তম্ভিত। মৃত সেনাদের প্রতি আমার সমবেদনা। আহতদের জন্য দ্রুত আরোগ্য প্রার্থনা করছি।