কাশ্মীর উত্তেজনা চরমে, সালমানের ছবি থেকে বাদ পড়লেন আতিফ আসলাম

গেল বৃহস্পতিবার পুলওয়ামার অবন্তীপুরায় তথাকথিত ‘পাকিস্তানের’ ভয়াবহ জঙ্গি হামলায় ৪৪ সেনা নিহত হয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনার পর থেকে জম্মু-কাশ্মীরজুড়ে কড়া নিরাপত্তা বিরাজ করছে। কাশ্মীরে এই হামলা পর থেকে পাকিস্তান-ভারতের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে। এই হামলার জন্য পাকিস্তানকে দায় করে ভারত। আর হামলার রেশ কাটতে না কাটতেই সোমবার (১৮ ফেব্রুয়ারি) আবারো বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সংঘর্ষে মেজরসহ ভারতের চার সেনা নিহত হয়েছেন।

সেই উত্তেজনা এসেছে পড়েছে সিনেমা মহলে।সাম্প্রতিক বছরগুলোতে নিজের প্রায় সব ছবিতেই পাকিস্তানি সঙ্গীতশিল্পী আতিফ আসলামের গান রাখায় কটূক্তি শুনতে হয়েছে বলিউড সুপারস্টার সালমান খানকে। এরপরও ‘দাবাং’ নেয়া হয় আতিফ আসলামকে। খবর দিয়েছ হিন্দুস্থান টাইমস।

আতিফ আসলামের গাওয়া গান গুলো বেশ জনপ্রিয়তাও পায়। তবে এবার নিজের প্রযোজিত ও অভিনীত ছবি থেকে আতিফকে বাদ দিয়েছেন সালমান। সালমানের ছবি দুটি ‘নোটবুক’ ও ‘ভারত’ এ কাজ করার কথা ছিল আসলামের।

গেল বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি জঙ্গীদের হামলার ঘটনায় অল ইন্ডিয়া সিনে ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন পাকিস্তানি শিল্পীদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। সে প্রেক্ষিতেই সালমানের ছবি দুটিতে আতিফের গাওয়া গানটি নতুন শিল্পী দিয়ে ফের রেকর্ড করা হবে।

বিষয়টি নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী কিরণ রিজু জানিয়েছেন, ১৪ ফেব্রুয়ারি জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি জঙ্গীদের হামলার ঘটনায় অনুদানও দিয়েছেন সালমান খান। পাশাপাশি তিনি নিহত সেনা ও তাদের পরিবারের প্রতি শোক প্রকাশ করেছেন।