কৃপনতায় সেরা ১০ বোলার

বিপিএলের এবারের আসরটি ছিল মিশ্র রকমের। কিছু ম্যাচ হয়েছে হাই স্কোরিং ম্যাচ এবং কিছু ম্যাচে ছড়ি ঘুড়িয়েছে বোলাররা। তবে সব মিলিয়ে বিপিএলে সবচেয়ে কৃপন বোলার ছিল কারা?

বিপিএলে নূন্যতম ১০ ওভার বোলিং করেছে এমন বোলারদের মধ্যে সবচেয়ে কৃপন হলেন ঢাকা তারকা আলিস ইসলাম। ৫.৪৬ ইকোনোমি রেট ছিল তার। বোলিং করেছেন ১৩ ওভার।

তালিকায় দুইয়ে আছেন বিনি হাওয়েল। ২৫ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৫.৬৪। তিনে আছেন লামিচান। ২৪ ওভার বোলিং করা সিলেট তারকার ইকোনোমি রেট ৫.৬৪।

তালিকার চারে আছেন সোহেল তানভীর। ২৪ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৫.৬৬। এরপরই আছেন চ্যাম্পিয়ন আফ্রিদি। ৪৬ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৬.১৫।

এরপর আছেন লিয়াম ধাওসন। ১৬.৪ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৬.১৮। তালিকার সাতে আছেন সুনিল নারিন। ঢাকার তারকা ৫৬ ওভার বোলিং করে ইকোনোমি রেট ৬.৩৫।

তালিকার আটে আছেন মোহাম্মদ হাফিজ। ১১ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৬.৩৬। নবম স্থানে আছেন নাহিদুল ইসলাম। ১৯.৩ ওভার বোলিং করা এই তারকার ইকোনোমি রেট ৬.৪১। আর দশম স্থানে আছেন মুস্তাফিজ। ৪৬.২ ওভার বোলিং করা মুস্তাফিজের ইকোনোমি রেট ৬.৪৯।

তালিকার ১১ নম্বরে আছে নাঈম হাসান। ৪২ ওভার বোলিং করা নাঈম হাসানের ইকোনোমি রেট ৬.৬৬। মাশরাফি ৫৫ ওভার বোলিং করেছেন। তার ইকোনোমি রেট ৭.০৩। এছাড়া ৪৫ ওভার বোলিং করা মিরাজের ইকোনোমি রেট ৭.০৪।