ক্রিকেট ইতিহাসে বিরল রেকর্ড গড়লেন অ্যাঞ্জেলো পেরেরা

একই ম্যাচের দু’টি ইনিংসে ডাবল সেঞ্চুরি করার বিরল রেকর্ড গড়লেন অ্যাঞ্জেলো পেরেরা। তাছাড়া ঘরোয়া ক্রিকেটে বিশ্বরেকর্ড করলেন শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো পেরেরা। এদিকে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২০১ করার পর দ্বিতীয় ইনিংসে ২৩১ রান করেছেন তিনি।

তাছাড়া ক্রিকেট ইতিহাসে দ্বিতীয়বারের জন্য এই বিরল ঘটনা ঘটল। প্রথমবার হয়েছিল ৮০ বছর আগে। ১৯৩৮ সালে এসসেক্সের বিরুদ্ধে কেন্টের হয়ে দুটি ইনিংসে যথাক্রমে ২৪৪ ও ২০২ রান করেছিলেন আর্থার ফাগ। অ্যাঞ্জেলা কলম্বোর ননডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের অধিনায়ক। ওই ক্লাবের হয়ে সিংহলি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ওই ডাবল সেঞ্চুরি দুটি করেছেন। ওই ম্যাচের প্রথম ইনিংসে ২০৩ বলে ২০১ রান করেন তিনি।

যার ফলে সিংহলি স্পোর্টস ক্লাবের বিরুদ্ধে ৪৪৪ রান তোলে তার দল। পাথুম নিসাঙ্কা ১৬৭ রানের ইনিংস খেলেন। দু’জনে মিলে জুটিতে ২৬৭ রান করেন। এর পর দ্বিতীয় ইনিংসে ২৫৬ বলে ২৩১ রান করেন পেরেরা। চার দিনের ওই ম্যাচ যদিও শেষ পর্যন্ত ড্র হয়।

তবে দেশের সেরা বোলারদের বিরুদ্ধেই ব্যাট হাতে এই রেকর্ড গড়লেন। সিংহলি স্পোর্টস ক্লাবের হয়ে এই ম্যাচে বল করছিলেন‌ ধামিকা প্রসাদ ও সাচিথরা সেনানায়ক। এই রেকর্ড গড়ার সঙ্গে সঙ্গে বিশ্বকাপের আগে শ্রীলঙ্কার নির্বাচকদের নিঃশব্দে বার্তা দিয়ে রাখলেন ২৮ বছরের পেরেরা।