খোঁজ মিলছে না সেই অন্তঃসত্ত্বা স্ত্রী ও স্বামীর

গত বুধবার রাজধানীর পুরান ঢাকার চকবাজার এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের পর বেশ কয়েকটি হৃদয়বিদারক ঘটনা সামনে আসতে থাকে। যার মধ্যে একটি ছিল রিয়া ও রিফাত দম্পতির মৃত্যুর করুণ কাহিনী। তাদের মৃত্যুর করুণ কাহিনী মানুষের হৃদয়ে সবচেয়ে বেশি নাড়া দেয়।

তাদের মৃত্যুর করুণ কাহিনী বর্ণনা দেন আল-আকসার সাজিদ নামের এক যুবক। তিনি বলেন, ‘চুড়িহাট্টায় ওয়াহিদ ম্যানশনের তৃতীয় তলায় থাকতেন তারই বন্ধু রিফাত। রিফাতের স্ত্রী রিয়া অন্তঃসত্ত্বা ছিলেন। আগুন লাগার পর তৃতীয় তলা থেকে অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে নিচে নামাতে পারেননি রিফাত।’

তিনি আরো বলেন, ‘যে কারণে রিফাত নিজেও নামেননি। নিশ্চিত মৃত্যু জেনেও স্ত্রীর সঙ্গ ছাড়েননি। বিয়ের দুই বছর পর আর প্রথম সন্তানের মুখ দেখতে অধীর অপেক্ষায় ছিলেন তারা। কিন্তু আগুন সব শেষ করে দিল। দু’জনেই একসঙ্গে পুড়ে মরলেন। সঙ্গে অনাগত সন্তানও।’

কিন্তু ভাইরাল হওয়া সেই হৃদয়বিদারক কাহিনীর রিয়া ও রিফাতের মৃতদেহ এখন পর্যন্ত পাওয়া যায়নি। এমনকি এই কাহিনী বর্ণনা করা সাজিদকেও আর পাওয়া যায়নি।

এখন পর্যন্ত ২০টি লাশ শনাক্ত হয়নি। রিয়া ও রিফাত নামের কারো স্বজনকেও পাওয়া যায়নি। তারা কি এখনো বেঁচে আছে কিনা সেটাও এখনো জানা যায়নি। এদিকে ঢাকা জেলা প্রশাসন, সিআইডির ডিএনএ প্রোফাইলিং টিম বা ঢাকা মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগের কাছেও রিয়া ও রিফাত নামে কোনো দম্পতির মৃত্যুর তথ্য নেই।