গাড়িতে করে অকল্যান্ড থেকে নেপিয়ারে গেলেন তামিম-মাশরাফি, বিমানে আতঙ্ক

আগামীকাল ১৩ ফেব্রুয়ারি বুধবার থেকে নিউজিল্যান্ডে বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার দল। এদিকে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে নেপিয়ারের ম্যাকলিন পার্কে। এই মাঠে আসা নিয়ে ঘটল অন্য ঘটনা। ম্যাচ শুরুর আগেই সতর্ক তামিম-মাশরাফি।

এদিকে ছোট বিমান যাত্রা বাতিল করে তারা গাড়িতে করে অকল্যান্ড থেকে নেপিয়ারে আসলেন। কারণ ছোট বিমান দুর্ঘটনা প্রবল। এদিক নেপিয়ারে ওয়ানডে দলের বাকি সবাই বিমানে করে আগেই চলে গেছে। শুধু মাশরাফি আর তামিম দলের সঙ্গে যাননি। তারা অকল্যান্ড থেকে নেপিয়ারে যাওয়ার জন্য উঠে বসেন প্রাইভেট কারে। গাড়িতে করে সেখানে পৌঁছতে লেগেছে ছয় ঘন্টার মতো, বিমানে যে পথ বড়জোর এক ঘন্টার।

এদিকে গতকাল বিকেলে হোটেলে পৌঁছায় মাশরাফি আর তামিম। এদিকে হোটেলে উঠার পর অবশ্য বিশ্রাম নেয়ার দিকে মন টানেনি মাশরাফির। তিনি তো আড্ডা হৈ হুল্লা পছন্দ করেন। কয়েক ঘন্টার মধ্যেই হোটেল থেকে বের হয়ে পড়েন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক। যোগ দেন তার ২০০৩ সালের বিশ্বকাপ সতীর্থ যিনি বর্তমানে নেপিয়ার থাকেন, সেই আল শাহরিয়ার রোকনের সঙ্গে আড্ডায়। সেখানে মাশরাফির রাজনীতিতে যোগ দেয়া নিয়েও অনেক কথা হয়। কথা হয় নিউজিল্যান্ডের মাটিতে জয়-পরাজয় এবং আরও অনেক বিষয় নিয়ে।

এর কিছুক্ষণ পর আড্ডায় যোগ দেন তামিমও। এ সময় ইংরেজি দৈনিকের ওই সাংবাদিক তার কাছে জানতে চেয়েছিলেন, ছোট এয়ারক্রাফটের ভয়ের বিষয়ে। সিরিজের দ্বিতীয় ওয়ানডে তো ওয়েলিংটনে। সেখানে আরও বেশি বাতাস। অকল্যান্ড থেকে না হয় গাড়িতে করে নেপিয়ারে আসলেন, ওয়েলিংটনে যাওয়ার সময় কি করবেন তামিম?

জবাব তামিম বলেন, ‘না ভাই, আমি ওয়েলিংটনেও ফ্লাইট চেঞ্জ করব না। আমি সরাসরি ফ্লাইট কিংবা রোডে করে যাব।’