চাঁদপুর কেন্দ্রের প্রবেশপত্র দিনাজপুরে! পরীক্ষা দেয়া হলনা শিক্ষার্থীর

দেশের ১০ শিক্ষা বোর্ডের অধীনে গতকাল শনিবার থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। কিন্তু পরীক্ষার দিনও নিজের প্রবেশপত্র হাতে পায়নি এক মাদ্রাসা শিক্ষার্থী। যে কারণে দাখিল পরীক্ষায় অংশ নিতে পারেনি রুনা আক্তার নামে এক শিক্ষার্থী।

ওই মাদ্রাসার অফিস সহকারী আবদুল খালেক হাওলাদার জানিয়েছেন, তার প্রবেশপত্র দিনাজপুরে চলে গেছে।

এদিকে পরীক্ষা দিতে না পারার ক্ষোভ ও অভিমানে বাড়িতে আত্মহননের চেষ্টা করেছে ওই শিক্ষার্থী। রুনা ওই ইউনিয়নের লক্ষ্মীপুর মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা থেকে এবারের দাখিল পরীক্ষার্থী ছিল।

ঘটনাটি ঘটেছে শনিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া গ্রামের মোল্লাবাড়িতে।

বিষয়টি নিয়ে রুনার বাবা নুরু মোল্লা বলেন, মাদ্রাসার অন্য পরীক্ষার্থীদের প্রবেশপত্র এলেও রুনার প্রবেশপত্র দেয়নি মাদ্রাসা কর্তৃপক্ষ।

আক্ষেপ প্রকাশ করেন ভুক্তভোগী রুনার বাবা জানান, মাদ্রাসা কর্তৃপক্ষের ভুলে তার মেয়ে পড়াশোনায় একটি বছর পিছিয়ে পড়ল। অথচ পরীক্ষা বাবদ সব বকেয়াসহ পাঁচ হাজার টাকা পরিশোধ করা হয়েছে।

কিভাবে প্রবেশপত্র দিনাজপুরে চলে গেল এ প্রশ্নে মাদ্রাসার অফিস সহকারী আবদুল খালেক হাওলাদার বলেন, এটি প্রতিষ্ঠানের ভুল ছিল। রুনার বাবার নাম ঠিক থাকলেও রুনার মায়ের নাম ভুল দেয়া হয়। এ কারণে প্রবেশপত্র চাঁদপুরে না এসে দিনাজপুর জেলায় চলে যায়।

আবদুল খালেক হাওলাদার জানান, পরীক্ষার আগে এ সমস্যার সমাধান করা কেন সম্ভব হয়নি এর জবাব মাদ্রাসার সুপার (প্রধান) আহসান উল্যাহ দিতে পারবেন।

বিষয়টি নিয়ে জানতে ওই মাদ্রাসার সুপার (প্রধান) আহসান উল্যাহর খোঁজে মাদ্রাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল নম্বরটিও বন্ধ পাওয়া যায়। রুনার আত্মহত্যার চেষ্টার খবর ছড়িয়ে পড়লে আহসান উল্যাহ গা ঢাকা দেন বলে জানান স্থানীয়রা।

বিষয়টি নিয়ে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কানিজ ফাতেমা বলেন, বিষয়টির তদন্ত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে।