ছয় দফা দাবিতে আন্দোলনে কবি নজরুল সরকারি কলেজ শিক্ষার্থীরা

সানাউল্লাহ ফাহাদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: নানামূখী সংকটে জর্জরিত পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সমস্যা সমাধানের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। মানববন্ধন চলাকালে আশেপাশের এলাকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় কলেজের মূল ফটক থেকে শুরু করে বাহাদুর শাহ পার্ক হয়ে লক্ষীবাজার পর্যন্ত সড়কে নেমে মানববন্ধন করে শিক্ষার্থীরা।

জানা যায়, দীর্ঘদিন থেকে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এই কলেজের শিক্ষার্থীদের। এসব সংকট উত্তরণে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোনো ইতিবাচক দৃষ্টি নেই। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নেয়। মানববন্ধনে অংশ নেওয়া একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রত্যেকটা বিভাগে পর্যাপ্ত শিক্ষক নেই, নেই হল সুবিধা তাছাড়াও একাডেমিক ভবনেরও রয়েছে সংকট। এসব সমস্যা উত্তরণের জন্য ছয় দফা দাবি নিয়ে তারা আন্দোলনে অংশগ্রহণ করেছে।

আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ছয় দফা দাবি হচ্ছে শহীদ শামসুল আলম ছাত্রাবাসকে পূর্ণ হল, ড্যাফরিন মুসলিম হল কে কবি নজরুল সরকারি কলেজের হল ঘোষণা, শিক্ষক সংকট নিরসন, একাডেমিক ভবন বৃদ্ধি ও সকল শিক্ষার্থীদের পরিবহন সুবিধা নিশ্চিত করা।

এদিকে, বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসে সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করেন।

এই বিষয়ে জানতে চাইলে কবি নজরুল সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার বলেন, সাধারণ শিক্ষার্থীদের সাথে আমরা একাগ্রতা প্রকাশ করে আন্দোলনে নেমেছি। এই আন্দোলন কলেজে সকল শিক্ষার্থীদের আন্দোলন। আমরা যে কোনো যৌক্তিক আন্দোলনে সব সময় সাধারণ শিক্ষার্থীদের সাথে থাকবো।