জবিতে ছাত্রলীগের ২ গ্রুপে সংঘর্ষ, বিডি২৪রিপোর্টে’র প্রতিনিধি আহত

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের স্থগিত কমিটির সশস্ত্র হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ে কমরত বেশ কয়েকজন সাংবাদিক।

সরেজমিনে ও প্রত্যক্ষদর্শীরা জানা যায়, সোমবার দুপুর ১২ টা থেকে নতুন কমিটি প্রত্যাশীদের সাথে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়ার পর দুপুর সাড়ে ৩ টার দিকে তরিকুল-রাসেল গ্রুপের সাথে মুখোমুখি সংগঘর্ষে জড়িয়ে পড়ে। নতুন কমিটি প্রত্যাশী কর্মীরা বাহাদুর শাহ পার্কের দিকে এবং তরিকুল রাসেলের কর্মীরা মুল ফটকের কাছে অবস্থান নেয়। তরিকুল রাসেলের কর্মীরা এসময় এলা পাথাড়ি কয়েক রাউন্ড গুলি ছুড়ে এবং কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটায়।

এ সময় তথ্য সংগ্রহ করতে গেলে রামদা দিয়ে মাথায় আঘাত করা হয় দৈনিক সংবাদের সাংবাদিক রাকিবুল ইসলামের। এছাড়াও মাথায় আঘাতের শিকার হন দৈনিক সমকালের লতিফুল ইসলাম, বিডি২৪রিপোর্ট ডটকমের সানাউল্লাহ ফাহাদ, জয়নুল আবেদীনসহ ৭ জন সাংবাদিক আহত হয়েছে।

হামলা চলাকালে তারা বেশ কয়েকটি ককটেল ও আগ্নেয়াস্ত্রের এলোপাথাড়ি বিস্ফোরণ ঘটান। মূহুর্তে ক্যাম্পাসের আশেপাশে বিভিন্ন স্থানে উভয় গ্রুপের শতাধিক নেতা কর্মী ভাগ ভাগ হয়ে অবস্থান নেয়। ফলে আশেপাশের এলাকায় থম্থমে অবস্থা বিরাজ করে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জবি ছাত্রলীগের স্থগিত কমিটির সাধারন সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ক্যাম্পাসে কি হচ্ছে তা আমরা জানিনা। এটা জানার কথা কেন্দ্রী ছাত্রলীগ। কারা কি করছে সেটার দায় আমাদের উপর এখন বর্তায় না। এসময় তিনি সাংবাদিকের সাথে অসৌজন্য মূলক আচরন করেন।

অন্যদিকে সভাপতি তরিকুল ইসলামকে ফোন দেওয়া হলে তিনি ফোন কেটে দেন।

বিষয়টি নিয়ে জবি প্রক্টর নূর মোহাম্মদকে একাধিক বার ফোন দেওয়া হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি রেজয়ানুল হক শোভন বলেন, সাংবাদিকদের উপর আঘাত অত্যন্ত দুঃখজনক। তাদেরকে (জবি ছাত্রলীগ) একবার স্থগিত করে সংশোধনের সুযোগ দিয়েছি। এ ব্যাপারে তদন্ত করে কঠিন থেকে কঠিনতর ব্যাবস্থা নেওয়া হবে।