দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা-কর্মচারীদের মেয়র সাদিকের হুঁশিয়ারি

বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সাদিক আবদুল্লাহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দুর্নীতিগ্রস্ত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শুধু বিভাগীয় ব্যবস্থাই নয়, আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার (ফেব্রুয়ারি) রাতে নগরীর কালীবাড়ি রোডের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

মেয়র সাদিক বলেন, বিগত মেয়রের সময় দুর্নীতির আঁতুড়ঘরে পরিণত হয় নগর ভবন। উন্নয়ন কাজে ছিল পরিকল্পনার অভাব। যার খেসারত এখন দিতে হচ্ছে সাধারণ নগরবাসীকে।

তিনি বলেন, নগরীতে ড্রেন নির্মাণ করা হয়েছে অপরিকল্পিতভাবে। কোথাও উচু, কোথাও নিচু। ফলে ড্রেন দিয়ে পানি নদীর দিকে প্রবাহিত হচ্ছে না। ড্রেন নির্মাণেও ব্যবহার করা হয়েছে নিম্নমানের নির্মাণ সামগ্রী। অপ্রশস্ত ও গভীরতা কম হওয়ায় ড্রেনগুলো দিয়ে স্বাভাবিকভাবে পানি প্রবাহ হতে পারছে না। ফলে বিগত কয়েক বছর ধরে বর্ষা হলেই নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। যথাযথ স্থানে পকেটমুখও করা হয়নি। ফলে এই ড্রেনগুলো এখন জনদুর্ভোগের অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে।

আগামী বর্ষা মৌসুমের আগেই সবগুলো ড্রেন স্বাভাবিক পানি প্রবাহ উপযোগী করার চেষ্টা চলছে জানিয়ে বরিশাল সিটি করপোরেশনের মেয়র জানান, বিসিসি’র কোনো কাউন্সিলরকে ঠিকাদারী কাজ করতে না দেয়া হবে না।