পাঁচ তারকার দিকে তাকিয়ে থাকবে কুমিল্লা

বিপিএলের ফাইনালে আজ মুখোমুখি হতে যাচ্ছে কুমিল্লা ও ঢাকা। আজ সন্ধ্যা সাতটায় মিরপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

আজকের ফাইনালটি তামিম ইকবালের প্রথম ফাইনাল। প্রথম ফাইনালে শিরোপা জিতে মরিয়া তামিম। অন্যদিকে সাকিব আল হাসানের দল চাইবে তামিমের প্রথমকে বিষাদে পরিণত করে শিরোপা পুনরুদ্ধার করতে। এই শিরোপা পুনরুদ্ধার করার পথে কুমিল্লার পাঁচ তারকা ঢাকার পথে বাধা হয়ে দাড়াতে পারে।

তামিম ইকবাল: বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সর্বোচ্চ রান সংগ্রাহক ব্যাটসম্যান তামিম ইকবাল। এটাই আবার তামিমের প্রথম ফাইনাল। তাই নিজের প্রথম ফাইনালকে রঙ্গিন করেই রাখতে চাইবেন তামিম।

এভিন লুইস: রংপুর রাইডার্সের বিপক্ষে কোয়ালিফায়ার ম্যাচে প্রায় একাই ম্যাচ টেনে নিয়েছিলেন এভিন লুইস। তার আগে বিপিএলে সেঞ্চুরিও করেছেন এই ক্যারিবিয়ান তারকা। আর তার ব্যাট একবার তান্ডব শুরু করলে তা থামানো কঠিন।

আফ্রিদি: ব্যাটিংয়ে তার সামর্থ্য কারো অজানা নয়। বোলিংয়েও নির্ভরতার প্রতীক তিনি। তাই কুমিল্লার জয়ে বড় অবদান রাখত পারেন তিনিও। সেজন্য তাকেও সামলাতে হবে ঢাকার।

থিসারা পেরেরা: দারুণ একজন অলরাউন্ডার কুমিল্লার। টর্নেডো ইনিংসের জন্য বিখ্যাত এই তারকা যেকোন সময়ই ম্যাচের গতিপথ একাই পাল্টে দিতে পারেন। তাই এই তারকাকেও আটকাতে হবে ঢাকার।

সঞ্জিত সাহা: বিপিএলের এই ফাইনালে কুমিল্লার ট্রাম্পকার্ড হয়ে যেতে পারেন এই স্পিনার। রংপুর রাইডার্সের বিপক্ষে দুর্দান্ত বোলিং করা এই তারকার দিকেও আজকে থাকবে আলাদা নজর।